টঙ্গীতে লকডাউনেও গভীর রাত পর্যন্ত বাড়ি নির্মাণ চলছে

আনু হাসান

19 Apr, 2020 07:32pm


টঙ্গীতে লকডাউনেও গভীর রাত পর্যন্ত বাড়ি নির্মাণ চলছে

আনু হাসান : টঙ্গীতে লকডাউনের মধ্যেও বাড়ি নির্মানের অভিযোগ উঠেছে এক বাড়ির মালিকের বিরুদ্ধে। এলাকাবাসীর অভিযোগ টঙ্গীর দত্তপাড়া এলাকার ওসমানগনি রোডের শফিউল্লাহ্ নামের এক ব্যক্তি সরকারি নির্দেশনা উপেক্ষা করে এই করোনা মহামারির মধ্যেও বেশ কয়েকদিন যাবত প্রায় শতাধিক শ্রমিক দিয়ে গভীর রাত পর্যন্ত তার নির্মাণাধীন ভবনের কাজ করে যাচ্ছেন। এতে এলাকাবাসীর মধ্যে মহামারি করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আতঙ্ক বিরাজ করছে।

থানা পুলিশকে জনানোর পরও তারা রহস্যজনক কারণে ব্যবস্থা নিচ্ছেন না, বাড়ির মালিকের ভবন নির্মানের বৈধ কোন কাগজপত্রও নেই বলে জানান এলাকাবাসী। তারা আরওও জানান, বর্তমান অসহায় শ্রমিকদের দারিদ্রতাকে কাজে লাগাচ্ছেন তিনি। 

তবে পুলিশ বলছে ভিন্ন কথা, টঙ্গী পূর্ব থানার ওসি আমিনুল ইসলাম জানান, ঘটনাস্থলে দুইবার লোক পাঠিয়ে কাজ বন্ধ করে দিয়েছি। কিন্তু বাড়ির মালিক যদি এর পরেও কাজ করে তাহলে তার বিরুদ্ধে অবশ্যই আইনুনাগ ব্যবস্থা নেওয়া হবে।   

এ বিষয়ে জানতে চাইলে বাড়ির মালিক শফিউল্লাহ বলেন, আমাদের বাড়ির আশপাশের অনেকেই নির্মাণ কাজ করছে, তাই আমিও কাজ করছি এতে দোষের তো কিছু দেখিনা। তিনি দাবি করেন ভবণ নির্মানের জন্য তার বৈধ কাগজপত্র রয়েছে। তবে দেখতে চাইলে তিনি দেখাতে অপরাগতা প্রকাশ করেন।


বিভাগ : হ-য-ব-র-ল