জয়দেবপুরে ‘অন্যরকম’ ত্রাণের ব্যবস্থা

যোগফল প্রতিবেদক

07 May, 2020 07:00am


জয়দেবপুরে ‘অন্যরকম’ ত্রাণের ব্যবস্থা
ছবি: সংগৃহিত

গাজীপুর নগরীর জয়দেবপুরে ‘অন্যরকম’ ত্রাণের ব্যবস্থা করা হয়েছে। রক্তদাতাদের সংগঠন হিসাবে পরিচিত নগরীর ২৮ নম্বর ওয়ার্ডের জোরপুকুর পাড়ে অবস্থিত ‘জোফা’। আপদকালে তারা ভুমিকা রেখেছে আগেও। এবারও মাঠে নেমেছে তারা।

বৈশ্বিক মহামারি করোনার কারণে প্রায় দেড় মাস যাবত অনেকের আয় রোজগার বন্ধ। দরিদ্ররা নানা মহল থেকে ত্রাণ পেলেও বিশেষ করে নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্তরা এই সুবিধা পাননা। তারা কোথাও লাইনেও দাঁড়াতে পারেননা। আবার ফটোসেশনে কারণে অনেকই এড়িয়ে চলেন ত্রাণের প্রচলিত ব্যবস্থাকে।

গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মনজুর মোর্শেদ প্রিন্স দেখভাল করছেন এই ত্রাণ কার্যক্রমটি। তার সঙ্গে অন্য সংগঠকরাও কাজে নেমেছেন। ত্রাণ দেওয়া শুরু হয়েছে বুধবার [৬ মে ২০২০] থেকে।

কয়েকটি ফোন নম্বর ব্যবহার করা হচ্ছে ত্রাণের জন্য। গোপনীয়তা রক্ষা করেই ত্রাণ নিতে পারবেন এখান থেকে। একটি ফোন বা এসএমএস দিয়েই এই সুবিধা নেওয়া যাবে। প্রয়োজনে মিসড কল দিলেও ত্রাণের ব্যবস্থা করা হবে। যিনি ত্রাণ নিতে চান, তার বাসায় পৌঁছে দেওয়া হবে আটা, চাল, ডাল, তেল, লবণ, পেঁয়াজ ও আলুর প্যাকেট। শিশু খাদ্য দরকার হলে বোতলবদ্ধ দুধ দেওয়ারও ব্যবস্থা রয়েছে।

আর যারা ত্রাণের কার্যক্রমে শরিক হতে চান, তারাও ফান্ডে জিনিসপত্র দিয়ে সহায়তা করতে পারবেন সরাসরি।

ত্রাণের জন্য ফোন নম্বরগুলো:

০১৭১৬৮৯৭৬৫৭, ০১৯১৫৬৪৯২৬১ ও ০১৮৪১৪১৫৪৫৪


বিভাগ : উন্নয়ন


এই বিভাগের আরও