টঙ্গীতে ত্রাণের দাবিতে মহাসড়ক অবরোধ

আনু হাসান

10 May, 2020 08:02pm


টঙ্গীতে ত্রাণের দাবিতে মহাসড়ক অবরোধ
ত্রাণের দাবিতে সড়কে আন্দোলনকারীরা

টঙ্গীতে ত্রাণের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এরশাদ নগরবাসী। রোববার (১০ মে ২০২০)  সকাল এগারটায় এরশাদনগর বাসস্ট্যান্ড সংলগ্ন ঢাকা -ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে তারা এ বিভোক্ষ করে। এসময় তাদের হাতে ত্রাণের দাবিতে বিভিন্ন স্লোগান  লেখা ফেসটুন দেখা গেছে। তারা ত্রাণের দাবিতে প্রায় ২০ মিনিট সড়ক অবরোধ করে রাখে। এতে মহাসড়কে দীর্ঘ যানযটের সৃষ্টি হয়।

পরে পুলিশ প্রসাশনের পক্ষ থেকে জিএমপি সহকারী পুলিশ কমিশনার শাহাদাত হোসেন ও থ্রোয়াই অং প্রো মারমা ঘটনাস্থলে এসে আন্দোলনকারীদের ত্রাণের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিলে তারা মহাসড়ক ত্যাগ করে।

অভিযোগ ছিলো গাজীপুর সিটি করপোরেশনের ৪৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফারুক তার আত্মীয়স্বজন ও দলীয় লোকদের মধ্যে মেয়র ও মন্ত্রীর পাঠানো ত্রাণ সামগ্রী বিতরণ করেছন। এলাকার অসহায় ও অস্বচ্ছল পরিবারগুলো তার কাছে গেলে তিনি শান্তনা ছাড়া আর কিছুই দেয়নি।

এছাড়াও ওই ওয়ার্ডে বিভিন্ন প্রতিষ্ঠান ও এনজিও থেকে আসা অনুদানের টাকা ও  ত্রাণ সামগী বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

এসবের অভিযোগ অস¦ীকার করে কাউন্সিলর ফারুক আহমেদ বলেন, “আমি আমার ওয়ার্ডের সকলকে ত্রাণ দেওয়ার চেষ্টা করছি। এ পর্যন্ত মেয়রের ও মন্ত্রী মহোদয়ের পক্ষ থেকে দেওয়া ত্রাণ সামগ্রী  ২ হাজার পরিবারের মাঝে বিতরণ করেছি । মেয়রের পক্ষ থেকে আরও এক হাজার ৫০০ পরিবারের জন্য ত্রাণ এসেছে। যা পর্যায়ক্রমে সকলের মাঝে বিতরণ করা হবে। আমার ওয়ার্ডে প্রায় এক লাখ মানুষ রয়েছে। সকলকে ত্রাণ দেওয়া আমার পক্ষে সম্ভব না।”


বিভাগ : উপজীব্য


এই বিভাগের আরও