ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রংপুরে মানববন্ধন

যোগফল ডেস্ক

10 May, 2020 08:38pm


ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রংপুরে মানববন্ধন
ছবি প্রতীকী

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রোববার রংপুরে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। ‘রাষ্ট্রচিন্তা’ রংপুর চ্যাপ্টারের উদ্যোগে প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি থেকে নির্বতনমূলক আইনটি বাতিল এবং গ্রেপ্তার সবার মুক্তির দাবি তোলা হয়।

অ্যাডভোকেট রায়হান কবীরের সঞ্চালনায় মানববন্ধন-সমাবেশে বক্তব্য রাখেন রাষ্ট্রচিন্তার সদস্য চিনু কবির, শ্রমিক অধিকার আন্দোলনের আহবায়ক ও রাজনীতিক পলাশ কান্তি নাগ, নিপীড়নবিরোধী নারীমঞ্চের সদস্য সচিব সানজিদা আক্তার, ছাত্রনেতা যুগেশ ত্রিপুরা, সংগঠক আহমেদ বাবু, রাষ্ট্রচিন্তার সদস্য জাকির বিশ্বাস, রংপুর পদাতিকের নাসির সুমন, সাংবাদিক সাইফুল্লাহ খান, কবি জয়েস আরিফ, খালিদ রাজা।

বক্তারা বলেন, স্বাধীন গণতান্ত্রিক দেশে মধ্যযুগীয় কায়দায় দেশের নাগরিকদের তুলে নিয়ে যাওয়া, ভয় দেখানো এবং মামলায় ফাঁসানো কোন ভাবেই মেনে নেীয়া যায় না। গণতন্ত্র হলো মত প্রকাশের স্বাধীনতা। কিন্তু সরকার জনগণের মত প্রকাশের স্বাধীনতায় হস্তক্ষেপ করছে।

বক্তারা আরও বলেন, এই যে করোনা পরিস্থিতিতে মানুষ সাহায্য পাচ্ছে না, ত্রাণ চুরি হচ্ছে, মানুষ বিপদে আছে এটা দেখার কেউ নেই। যারা এইসব দেখবে তারাই লুটপাটের সঙ্গে জড়িত। সরকার যতই বলুক তারা পূর্ব প্রস্তুতি নিয়েছিল কিন্তু আমরা দেখেছি, তারা আসলে কোনও প্রস্তুতিই নেয়নি। ফলে করোনা পরিস্থিতি খুবই খারাপ পর্যায়ে চলে গেছে। তাই আমরা দেখি সরকার গণস্বাস্থ্য কেন্দ্রের সঙ্গে কি আচরণ করেছে।

বক্তারা আরও বলেন: দিদার, মোস্তাক, কাজল কিশোরদের অপরাধ কী? তারা সরকারের ত্রাণ ব্যবস্থাপনার প্রতিবাদ করেছে, অসংগতিগুলো দেখিয়েছে। তার প্রতিদান কি গুম, জেল, জরিমানা? তাদেরতো পুরস্কার পাওয়া উচিত। অবিলম্বে আমাদের দাবি মানতে হবে তা না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।


বিভাগ : উপজীব্য


এই বিভাগের আরও