ছাত্রলীগের নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ

যোগফল রিপোর্ট

22 Jan, 2020 02:55pm


ছাত্রলীগের নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হলে গতকাল রাতভর চার শিক্ষার্থীকে ছাত্রলীগের নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যে। চার শিক্ষার্থী নির্যাতনের খবরের পর ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে বুধবার বিকালে বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি রাজু ভাস্কর্য থেকে শুরু করে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক এবং একাডেমিক বিল্ডিং প্রদক্ষিণ করে ।

বিক্ষোভ সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিনিধি হয়ে আমার নিজের নিরাপত্তা নেই। প্রতিনিয়ত ছাত্রলীগের হামলার শিকার হতে হয়েছে আমাকে ও আমার সাথে থাকা সাধারণ শিক্ষার্থীদের। বিরোধী মত পোষণ করলে তার উপর নেমে আসে ছাত্রলীগের দমন পীড়ন। ছাত্রলীগের নির্যাতন নিপীড়ন থেকে কেউ রেহাই পাচ্ছে না।

তিনি আরও বলেন, ছাত্রলীগ হামলা করার জন্য নানা ধরনের অজুহাত সৃষ্টি করে। কখনও তারা বহিরাগত ট্যাগ দেয় কখনও বিতর্কিত নানা ধরনের ট্যাগ দিয়ে দেয়। আর বিশ্ববিদ্যালয় প্রশাসন এসবের বিচার না করায় ক্রমাগত এসব ঘটনা বাড়ছে। তাদের কোন অধিকার নেই।


বিভাগ : উপজীব্য


এই বিভাগের আরও