গাজীপুরে করোনায় আক্রান্ত শিক্ষানবিশ আইনজীবী মারা গেছে

যোগফল প্রতিবেদক

29 May, 2020 09:43pm


গাজীপুরে করোনায় আক্রান্ত শিক্ষানবিশ আইনজীবী মারা গেছে
ছবি প্রতীকী

করোনার (কোভিড-১৯) লক্ষণ নিয়ে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গাজীপুরের ‘শিক্ষানবিশ’ এক আইনজীবীর (৫১) মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৮ মে ২০২০) রাত এগারটার দিকে তার মৃত্যু হয়েছে।

এছাড়া একজন আইনজীবী অসস্থ হয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছে। তিনদিন আগে ঢাকা বারের একজন আইনজীবী প্রথম করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

ওই ব্যক্তি জয়দেবপুরের উত্তর ছায়াবিথীর লালমাটিয়া এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তার বাড়ি কালীগঞ্জের জাঙ্গালিয়া ইউনিয়নের দেওতলা গ্রামে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন গাজীপুর সদরের উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) আবদুল্লাহ আল জাকী।

মারা যাওয়া ব্যক্তির সন্তান ও স্বজনরা বলেন, করোনার (কোভিড-১৯) লক্ষণ নিয়ে শিক্ষানবিশ ওই আইনজীবী অসুস্থ হলে বৃহস্পতিবার সকালে তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

নিহতের স্বজন গাজীপুর বারের সিনিয়র এক আইনজীবী জানিয়েছেন, ‘ওই ব্যক্তি গাজীপুর বারের একজন শিক্ষানবিশ আইনজীবী ছিলেন। তিনি সাহাবুদ্দীন নামের একজন আইনজীবীর জুনিয়র হিসাবে কাজ করতেন’।

মারা যাওয়া ব্যক্তির সন্তানের শিক্ষক জাকির হোসেন যোগফলকে জানিয়েছেন, খুব সাধারণ নমুনা ছিল রোগীর।

কোভিড-১৯ পরীক্ষার জন্য হাসপাতালে তার নমুনা পরীক্ষা করা হয়েছে তবে রিপোর্ট পাওয়ার আগেই বৃহস্পতিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রোটোকল মেনে শুক্রবার [২৯ মে ২০২০] দুপুরে তাকে গাজীপুর কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়েছে। 

তিনি পরিবারের সঙ্গে গাজীপুরের উত্তর ছায়াবিথীর লালমাটিয়া এলাকায় ভাড়া বাসায় বসবাস করতেন। বর্তমানে ওই বাড়িটি লকডাউন করা হয়েছে’।


বিভাগ : পরম