আনন্দবাজার পত্রিকার সম্পাদক অনির্বাণ চট্টোপাধ্যায় পদত্যাগ

যোগফল রিপোর্ট

31 May, 2020 10:41pm


আনন্দবাজার পত্রিকার সম্পাদক অনির্বাণ চট্টোপাধ্যায় পদত্যাগ
ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় দৈনিক আনন্দবাজার পত্রিকার সম্পাদক অনির্বাণ চট্টোপাধ্যায় পদত্যাগ করেছেন। রোববার [৩১ মে ২০২০] বিকেলে এমন তথ্য পাওয়া গেছে।

এর আগে তাকে কলকাতার হেয়ার স্ট্রিট থানায় ডেকে নিয়ে প্রায় ছয় ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় বলে। সূত্র: কলকাতা টাইমস টোয়েন্টিফোর।

কী কারণে অণির্বান চট্টোপাধ্যায়কে থানায় তলব করা হয় সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের চাপে তাকে পদত্যাগ করতে হয়েছে বলে ধারনা করা হচ্ছে। এর আগে শনিবার রাত থেকে জল্পনা চলছিল অনির্বাণকে গ্রেফতার করা হতে পারে।

বর্তমানে বার্তা সম্পাদকের দায়িত্বে থাকা ঈশানী দত্ত রায় পত্রিকাটির নতুন সম্পাদক হতে পারেন বলে মনে করা হচ্ছে। এ ছাড়া এবিপি আনন্দের সুমন দে ও সেমন্তী দে’র নামও শোনা যাচ্ছে।

এর আগে শুক্রবার রাজ্যের বামনেতা সূর্যকান্ত মিশ্রের এক টুইটে গুজব ছড়ায় যে অনির্বাণ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছে। ওই টুইটে তিনি লিখেন, ‘যদি বিজেপি-কে খুশী করার জন্য আনন্দ বাজার পত্রিকা সম্পাদককে গ্রেপ্তার করা হয় তাহলে বুঝতে হবে আমাদের রাজ্য ও দেশের সংবাদ মাধ্যমের স্বাধীনতার ওপর আক্রমণ আরও তীব্রতর হবে। মুখ্যমন্ত্রীও তার অংশীদার হলে বুঝতে হবে তিনি পুরোপুরি বিজেপির কাছে আত্মসমর্পণ করেছেন। এটা কি ঠিক?' 


বিভাগ : মুক্তমত