কালীগঞ্জে করোনার প্রকোপে দুই জনের মৃত্যু

যোগফল প্রতিবেদক

31 May, 2020 10:55pm


কালীগঞ্জে করোনার প্রকোপে দুই জনের মৃত্যু
করোনা ভাইরাস

গাজীপুর জেলার কালীগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে আলামিন (৩০) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার (৩১ মে ২০২০) বিকালে তার মৃত্যু হয়। ওই যুবক কালীগঞ্জ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাঘারপাড়া গ্রামের মৃত আব্দুল কাদিরের সন্তান।

অপরদিকে একই দিনের বিকালে করোনা উপসর্গ নিয়ে রুবি বেগম (৪৮) নামের এক নারীর মৃত্যু হয়েছে। ওই নারী কালীগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ভাদগাতি গ্রামের ফোরকান মিয়ার স্ত্রী।

দুইজনের মৃত্যুর বিষয় নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ।

করোনায় আক্রান্ত হয়ে মৃতের পরিবারের বরাত দিয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বলেন, রোববার (৩১ মে ২০২০) সকালে আলামিন উত্তরার একটি হাসপাতালে করোনা পরীক্ষা করান। পরে প্রতিবেদনে তার করোনা পজিটিভ আসে। বাড়িতে আইসোলেশনে চলে আসেন তিনি। কিন্তু বিকালে শ্বাসকষ্ট অনুভব করেন তিনি। পরে তাকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। সেখানকার জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অ্যাডভোকেট আতিকুর রহমান ভুঞা যোগফলকে জানিয়েছেন, আলামিন কয়েকদিন আগে থেকেই অসুস্থ ছিল। কিন্তু এটি আশেপাশে কেউ জানতো না। তাদের বাড়ির পাশে একজন ইমাম থাকেন। তিনি অনেকের সঙ্গে মিশেন মসজিদে। ফলে সেখানে ঝুঁকি আর বেশি বেড়েছে। এ কারণে লকডাউন পারফেক্টভাবে কার্যকর করা জরুরি।

স্থানীয়দের বরাত দিয়ে ওই কর্মকর্তা আরও বলেন, ভাদগাতি গ্রামের রুবি বেগম অসুস্থ হয়ে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। পরে জরুরি বিভাগের চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন। মৃত ওই নারীর করোনা ছিল কি-না সেজন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে বিধি মোতাবেক তাদের লাশ দাফনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) মো. শিবলী সাদিক বলেন, করোনায় মারা যাওয়া যুবকের বাড়ির অন্য সদস্যদের নমুনা সংগ্রহ এবং তার বাড়িতে লকডাউন করা হয়েছে। অন্যদিকে করোনা উপসর্গ নিয়ে মৃত নারীর করোনাভাইরাস সংক্রমণ ছিল কি-না তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

রোববার পর্যন্ত সরকারি হিসাবে গাজীপুর জেলায় করোনায় মারা গেছেন সাতজন।


বিভাগ : পরম