রাজবাড়ীতে ৩৯ কেজি ওজনের বাঘাইড় ধরা পড়েছে

যোগফল রিপোর্ট

29 Jun, 2020 08:36pm


রাজবাড়ীতে ৩৯ কেজি ওজনের বাঘাইড় ধরা পড়েছে
ছবি : সংগৃহীত

রাজবাড়ী জেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে জেলেদের জালে ধরা পড়েছে ৩৯ কেজি ওজনের একটি বাঘাইড় ও ১৯ কেজি ওজনের একটি পাঙ্গাশ মাছ। রোববার (২৮ জুন ২০২০) দিবাগত রাতে দৌলতদিয়া ফেরি ঘাটের অদূরে পদ্মা নদীতে মাছ দুইটি জেলেদের জালে ধরা পড়ে।

সোমবার (২৯ জুন ২০২০) সকালে মাছ দুইটি দৌলতদিয়া ফেরি ঘাট এলাকায় আনা হয়। এসময় ঘাটের মাছ ব্যবসায়ী মো. শাজহান বাঘাইড়টি এক হাজার ১০০ টাকা কেজি দরে ৪২ হাজার ৯০০ টাকায় কেনেন। পাঙ্গাশটি কেনেন মো. চান্দু মোল্লা এক হাজার ২০০ টাকা কেজি দরে ২২ হাজার ৮০০ টাকায়। এ সময় বিশাল আকৃতির মাছ দুইটি দেখতে অনেকেই নদীর পাড়ে ভিড় করেন।

মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা জানান, গত এক সপ্তাহে জেলেদের কাজ থেকে তিনি বড় বড় কয়েকটি বাঘাইড় ও পাঙ্গাশ কিনেছেন। নদীতে পানি বৃদ্ধির ফলে দৌলতদিয়া এলাকায় বড় মাছ ধরা পড়ছে। মাছটি বিক্রির জন্য দেশের বিভিন্ন স্থানে বড় বড় ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করছেন। এখন প্রায়ই নদীতে বড় বড় মাছ ধরা পড়ছে।

গোয়ালন্দ উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, ‘এ মৌসুমে এখন পদ্মা নদীতে মাঝেমধ্যে বড় ধরনের মাছ পাওয়া যাবে। তবে এবার এত বড় বাঘাইড় মাছ এই প্রথম জেলেদের জালে ধরা পড়ল। সাধারণত কৌনা ও ফাইস্যা জালে এ ধরনের বড় মাছ ধরা পড়ে।’