ভাতে পোকার অভিনয়ে ব্যাটারি চুরি, অতপর গ্রেপ্তার গাজীপুর ডিবির হাতে

যোগফল প্রতিবেদক

01 Jul, 2020 01:18pm


ভাতে পোকার অভিনয়ে ব্যাটারি চুরি, অতপর গ্রেপ্তার গাজীপুর ডিবির হাতে
ছবি : সংগৃহীত

গাজীপুর জেলার শ্রীপুর থেকে কুষ্টিয়া যাওয়ার পথে ভাত খেতে চেয়ে বোকার অভিনয়ে চোরাই ব্যাটারি ও ব্যাটারি বেচার টাকা জব্দ করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় ৪ প্রতারককে গ্রেপ্তার এবং চুরির কাজে ব্যবহার করা ট্রাকও জব্দ করা হয়েছে।

বুধবার [১ জুলাই ২০২০] জেলা পুলিশের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শ্রীপুরের মাওনা চৌরাস্তার বেঙ্গল বি লিমিটেড নামীয় কোম্পানির ফ্যাক্টরি থেকে বিভিন্ন ব্র্যান্ডের ১৫০টি ব্যাটারি কুষ্টিয়া পাঠানোর কথা। এগুলোর দাম ১২ লাখ টাকা। কোম্পানির কর্মচারী কাউসার হোসেনকে ব্যাটারি পৌঁছে দেওয়ার জন্য দায়িত্ব দেওয়া হয়। দায়িত্ব পাওয়ার পর যথারীতি একটি ট্রাক ভাড়া করে গত ২৪ জুন রাতে ট্রাকে করে ব্যাটারি নিয়ে কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা হয়। যাত্রা পথে কোম্পানির প্রতিনিধি হিসেবে কাউসার হোসেন, ট্রাকের ড্রাইভার ছাড়াও ছিল চালকের এক সহকারি। ট্রাকটি রাত আটটায় মাওনা থেকে রওনা করে রাত প্রায় দশটার দিকে কালিয়াকৈরের চন্দ্রাতে পৌঁছায়। 

তখন ড্রাইভার বাদশা সরদার কোম্পানির প্রতিনিধি কাউসারকে বলে রাতে হোটেলে ভাত খেতে চায়। সরল বিশ্বাসে কাউসার ট্রাকের চালককে নিয়ে তারা দুইজনে চন্দ্রার বরিশাল হোটেলে ভাত খেতে যায়। কিন্তু চালকের সহকারি ট্রাকেই অবস্থান করে। হোটেলে সামান্য খাওয়ার পর ট্রাকের চালক ভাতের মধ্যে পোকা আছে, তাই সে ভাত খাবে না বলে হাত ধুয়ে হোটেলের বাইরে চলে যান। কিন্তু বিশ্বাসী ও বোকা কাউসার তখনও ভাত খেতে থাকে। এর কিছুক্ষণ পরই ট্রাকের চালক ট্রাক চালু করে সহকারিসহ দ্রুত ট্রাক নিয়ে টাঙ্গাইলের দিকে চলে যায়। এই ঘটনার পরদিন ২৫ জুন কালিয়াকৈর থানাতে নিয়মিত মামলা রুজু হয় ।

থানায় মামলা দায়েরের পরপরই গাজীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার [ডিবি ও ডিএসবি] মো. আমীনুল ইসলামের নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই মো. আহসানুজ্জামান এবং কালিয়াকৈর থানার এসআই ভজন চন্দ্র রায়সহ আরও পুলিশ সদস্যদের নিয়ে যৌথভাবে বিভিন্ন স্থানে একটানা অভিযান পরিচালনা করে। টাঙ্গাইল, মানিকগঞ্জ, ঢাকা জেলার আশুলিয়া ও সাভারের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ভাত খাওয়ার কথা বলে প্রতারণা করে ও বোকা বানিয়ে ব্যাটারি চুরির সাথে সরাসরি জড়িত চার ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। 

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন: ট্রাক চালক বাদশা সরদার (২২)। সে যশোর জেলার বেনাপোল থানার নারায়ণপুর গ্রামের মো. হাজের আলীর সন্তান। ঢাকা জেলার আশুলিয়া থানার কুরগা এলাকার মৃত আকরাম হোসেনের সন্তান শাকিল (৩৪), ফরিদপুর জেলার মধুখালী থানার দাড়িরপাড়া এলাকার মো. ওহাব আলী মোল্লার সন্তান মো. বাবলুর রহমান (৩৮), নীলফামারী জেলার ডিমলা থানার নিজসুন্দরখাতা গ্রামের মাহবুবুর রহমানের সন্তান আলমগীর হোসেন (২৭)। 

তাদের সাথে হেলপারসহ আরও দুইজন জড়িত। তাদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে। এসময় তাদের কাছ থেকে চুরি করা ৫৫টি ব্যাটারি, ব্যাটারি বেচার ৩ লাখ ৫৩ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া চুরির কাজে ব্যবহার করা ট্রাক (নম্বর- ঢাকা মেট্রো ন-১৭-৬২৯) জব্দ করা হয়েছে।


বিভাগ : অপরাধ


এই বিভাগের আরও