করোনাভাইরাস

কাপাসিয়ার টোকে ‘শিক্ষা ও খাদ্য’ সামগ্রী বিতরণ

যোগফল প্রতিবেদক

07 Jul, 2020 07:44pm


কাপাসিয়ার টোকে ‘শিক্ষা ও খাদ্য’ সামগ্রী বিতরণ
ছবি : সংগৃহীত

গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার টোকে মানবতা ঘরের উদ্যোগে ৪০ জন দরিদ্র ও অসহায় শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের শিক্ষা উপকরণ ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৭ জুলাই ২০২০) টোক ইউনিয়নের টোকনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উলুসারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪০ জন হতদরিদ্র শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের নিকট তিনটি খাতা, তিনটি কলম, একটি পেনসিল বক্স, একটি স্কেল, এক প্যাকেট গুড়ো দুধ, একটি মিষ্টি কুমড়া, এক কেজি আল,ু এক কেজি, ঢেরস উপহার হিসাবে বিতরণ করা হয়।

এ ব্যাপারে অর্থায়ন টোক ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. আমান উল্লাহ ভূইয়া ও মালয়েশিয়া প্রবাসী কাউসার আহমেদ। শিক্ষা উপকরণ ও খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন, মানবতা ঘরের সূচনাকারী ও উজলী দিঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ মোমতাজ উদ্দিন, শিক্ষক মো. মনির হোসেন পালোয়ান, সহকারি শিক্ষক রেহানা পারভীন, আলী হোসেন, আতিকা ইসলাম, কাঞ্চন কুমার ভৌমিক, গাজীপুর জেলা যুবলীগের সদস্য শাহ জালাল। 

মোমতাজ উদ্দিন জানান, মানবতার ঘর থেকে এ পর্যন্ত এক হাজার ৭১২টি অসহায় পরিবারকে খাদ্য সহায়তা এবং ১৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩৫৪ জন হতদরিদ্র শিক্ষার্থীর অভিভাবককে শিক্ষা উপকরণ ও পুষ্টিকর খাদ্য প্রদান করা হয়েছে। এছাড়া ১০ জন এতিম হাফেজিয়া পুড়ুয়া শিক্ষার্থীদের নগদ অর্থ প্রদান করা হয়।

তিনি আগামীতে শিক্ষার্থীদের পুরাতন বইপত্র সরবরাহের জন্য কাজ করছেন। এ ব্যাপারে গত ১ জুন দৈনিক যোগফলে একটি বিশেষ প্রতিবেদন প্রকাশ হয়।