গাজীপুরে ‘নুরুল ইসলাম বাবুল’ স্মরণসভা

যোগফল প্রতিবেদক

20 Jul, 2020 10:05am


গাজীপুরে ‘নুরুল ইসলাম বাবুল’ স্মরণসভা
ছবি : সংগৃহীত

যমুনা গ্রুপের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ছোটবেলা থেকেই উদ্যোক্তা মনোভাবের ছিলেন। কঠোর পরিশ্রম করে তিনি অনেকগুলো শিল্পপ্রতিষ্ঠান গড়ে তুলেছেন। এসব প্রতিষ্ঠানে হাজার হাজার লোকের কর্মসংস্থান হয়েছে। শিল্প উন্নয়নে বিশাল ভূমিকা রাখার পাশাপাশি তিনি দেশের অর্থনৈতিক উন্নয়নেও অবদান রেখেছেন। একজন দেশপ্রেমিক হিসেবে তিনি সব সময় দেশ ও দেশের মানুষের কল্যাণের কথা ভাবতেন। তার মৃত্যুতে দেশ একজন স্বপ্নদ্রষ্টাকে হারিয়েছে।’

রোববার [১৯ জুলাই ২০২০] গাজীপুর নগরীর হাবিব উল্লাহ সরণির দৈনিক আজকের জনতা কার্যালয় চত্বরে আয়োজিত শোকসভা ও দোয়া মাহফিলে বক্তারা এ কথা বলেন। যুগান্তর স্বজন সমাবেশ গাজীপুর শাখার উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিলে নুরুল ইসলামের ছোট ভাই রয়েল গ্রুপের চেয়ারম্যান মো. সোহরাব উদ্দিন প্রধান অতিথি ছিলেন। গাজীপুর জেলা স্বজন সমাবেশের সভাপতি আমান উল্লার সভাপতিত্বে সভায় নুরুল ইসলাম বাবুলের স্মৃতিচারণ করেন ভাষা শহীদ কলেজের অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, বাংলাদেশ সাংবাদিক সমিতির মহাসচিব দেলোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা অনিল মন্ডল, দৈনিক যোগফলের সম্পাদক অ্যাডভোকেট আসাদুল্লাহ বাদল, রফিকুল ইসলাম ও যুগান্তর স্বজন সমাবেশ গাজীপুরের সাধারণ সম্পাদক মিলটন খন্দকার।

আসাদুল্লাহ বাদল বলেন, ‘নুরুল ইসলাম বাবুল একজন গণমাধ্যম উদ্যোক্তা হওয়ার পরও ওয়ান ইলেভেন সময়ে ষড়যন্ত্রের ফাঁদে পড়েছিলেন।’

মুকুল মল্লিক স্মৃতিচারণ করে বলেন, গাজীপুরে শিল্প স্থাপনের সময় শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটেছিল। সে সময় নুরুল ইসলাম বাবুল ষড়যন্ত্রের শিকার হয়েছিলেন। 

উপস্থিত ছিলেন গাজীপুর প্রিন্ট মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শরীফ আহাম্মেদ শামীম, গাজীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মুজিবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, গাজীপুর বিএম কলেজের প্রিন্সিপাল হুমায়ূন কবির, পূবাইল আদর্শ কলেজের প্রভাষক আবুল হোসেন চৌধুরী, অ্যাডভোকেট নাসির উদ্দিন, ইসমাইল হোসেন, দৈনিক বাংলাভূমির সম্পাদক নজরুল ইসলাম আজহার, সাংবাদিক বেলাল হোসেন, সিরাজ উদ্দিন, পলাশ মল্লিক, দৈনিক আজকের জনতার ব্যবস্থাপনা সম্পাদক এসএম হাবিবুর রহমান হাবিব, যুগান্তর কালিগঞ্জ উপজেলা প্রতিনিধি আবদুল গাফ্ফার প্রমুখ। সভা পরিচালনা করেন যুগান্তরের গাজীপুর জেলা প্রতিনিধি শাহ সামসুল হক রিপন। সভা শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন মাওলানা সাখাওয়াত হোসেন।


বিভাগ : পরম


এই বিভাগের আরও