হবিগঞ্জ জেলা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত

যোগফল প্রতিবেদক

31 Jul, 2020 12:57pm


হবিগঞ্জ জেলা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত
ছবি : সংগৃহীত

হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেছে কেন্দ্রীয় কমিটি। বৃহস্পতিবার [৩০ জুলাই ২০২০] রাতে কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সই করা এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়। রাতেই বিষয়টি জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ জানতে পারেন।

সদ্য কারামুক্ত সাংবাদিক সুশান্ত দাসগুপ্ত সম্পাদিত ‘দৈনিক আমার হবিগঞ্জ’ টাকার বিনিময়ে ছাত্রলীগের কমিটির রিপোর্ট প্রকাশ করে। পরে স্থানীয় ছাত্রলীগ সংবাদ সম্মেলন করে ওই রিপোর্টের প্রতিবাদ জানায়।

কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলাপরিপন্থী কাজে জড়িত থাকায় হবিগঞ্জের মাধবপুর উপজেলা ছাত্রলীগের কর্মী মাহতাবুর আলম ওরফে জাপ্পিকে সংগঠনকে থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী পরের নির্দেশনা না দেওয়া পর্যন্ত হবিগঞ্জ জেলা শাখার সাংগঠনিক কার্যক্রম স্থগিত থাকবে।

কয়েক দিন আগে মাহতাবুর আলম নামের স্থানীয় ছাত্রলীগের এক কর্মীকে মাধবপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ দেওয়ার আশ্বাস দিয়ে জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক মহিবুর রহমান ওরফে মাহি ২০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ ওঠে। যদিও অভিযুক্ত ব্যক্তিরা অভিযোগ অস্বীকার করেছেন। 

হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক মহিবুর রহমান শুক্রবার [৩১ জুলাই ২০২০] বেলা এগারোটার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন। তারা এও জানিয়েছেন, কেন্দ্রীয় কমিটি মাধবপুর উপজেলা ছাত্রলীগের কর্মী মাহতাবুর আলমকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।


বিভাগ : উপজীব্য


এই বিভাগের আরও