৪৪ অনলাইন পোর্টালের অনাপত্তি

যোগফল রিপোর্ট

05 Aug, 2020 04:27pm


৪৪ অনলাইন পোর্টালের অনাপত্তি
ছবি : সংগৃহীত

তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ বলেন, অনলাইন নিবন্ধন একটি চলমান প্রক্রিয়া। আমরা বলেছিলাম, ইদের আগে যে সব অনলাইন পোর্টাল যোগ্য বলে বিবেচিত হবে, সেগুলোর তালিকা প্রকাশ করবো। কয়েকটি তদন্ত সংস্থার তদন্তের ভিত্তিতে ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি। তার মধ্যে ১০টি দৈনিক পত্রিকার অনলাইন সংস্করণ ছিল। যেহেতু দৈনিক পত্রিকার অনেকগুলোর নাম আসেনি, তাই আমরা ঠিক করেছি দৈনিক পত্রিকার অনলাইন সংস্করণগুলোর নাম আমরা পরে একযোগে প্রকাশ করবো।

বুধবার [৫ আগস্ট ২০২০] সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ইদ পুনর্মিলনীর মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, যারা ভালো, যাদের বিষয়ে তদন্ত সংস্থা থেকে পজিটিভ রিপোর্ট আসবে, তারা সবাই নিবন্ধনের সুযোগ পাবে। এ নিয়ে উদ্বেগের কোনো কারণ নেই।

এ প্রসঙ্গে হাছান মাহমুদ আরো বলেন, প্রকাশিত তালিকায় দেশে প্রতিষ্ঠিত অনেক পত্রিকার নাম আসেনি। তদন্তের কারণসহ নানা কারণে নাম আসেনি। আমরা আবারও তাগাদা দিয়েছি, দ্বিতীয় ধাপে চেষ্টা করবো দেশের সব মানসম্পন্ন অনলাইনগুলোকে যেন অনুমোদন দিয়ে দিতে পারি। যাতে কেউ উদ্বিগ্ন না হয়, সে জন্য ৩৪টির তালিকা প্রকাশের পাশাপাশি আমরা একটি বিজ্ঞপ্তিও দিয়েছিলাম, যে এটি একটি চলমান প্রক্রিয়া, এতে কারও হতাশ হওয়ার কোনো কারণ নেই। কোনো অনলাইনের বিরুদ্ধে নেগেটিভ রিপোর্ট আসলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তালিকায় আসা অনেক অনলাইনের ডোমেইনই খুঁজে পাওয়া যাচ্ছে না, এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, সেটা হতে পারে। আমরা তো তদন্ত করিনি, তদন্ত সংস্থাগুলো করেছে। সে প্রশ্নটা তদন্ত সংস্থাগুলোকে করতে পারেন। আসলে ৪ হাজার অনলাইন অনুমোদনের জন্য আবেদন করেছে। কয়টার ভালো অফিস আছে?


বিভাগ : মুক্তমত


এই বিভাগের আরও