বীজ প্রত্যয়নের তিন কর্মকর্তা সড়কে দুর্ঘটনায় আহত ও চালক নিহত

যোগফল রিপোর্ট

06 Aug, 2020 05:58pm


বীজ প্রত্যয়নের তিন কর্মকর্তা সড়কে দুর্ঘটনায় আহত ও চালক নিহত
ছবি প্রতীকী

গাজীপুর অফিস থেকে একই গাড়ী দিয়ে ময়মনসিংহ শহরে নিজ বাসায় আসার পথে ত্রিশাল উপজেলায় ঢাকা-শেরপুর মহাসড়কে দুর্ঘটনায় গাজীপুর বীজ প্রত্যয়ন এজেন্সির উপপরিচালক (মাঠ প্রশাসন) কৃষিবিদ মো. আশরাফ উদ্দিনের ব্যক্তিগত গাড়ীর চালক আকাশ মিয়া (২৮) নিহত হয়েছেন এবং একই গাড়ীতে থাকা বীজ প্রত্যয়ন এজেন্সির উর্ধ্বতন ৩ কর্মকর্তা আহত হয়ে হাসপাতাল ও বাসায় চিকিৎসাধীন আছেন। বুধবার (৫ আগস্ট ২০২০) সন্ধ্যায় এ মারাত্মক দুর্ঘটনাটি ঘটে।

এ ঘটনায় আহতরা হলেন: গাজীপুর বীজ প্রত্যয়ন এজেন্সির উপপরিচালক (মাঠ প্রশাসন) কৃষিবিদ মো. আশরাফ উদ্দিন, একই অফিসের আরও এক উপপরিচালক ডক্টর কৃষিবিদ মো. সাদিকুর রহমান ও সুনামগঞ্জ জেলা বীজ প্রত্যয়ন অফিসার কৃষিবিদ আব্দুল মোন্নাফ।

গাড়ীর চালক নিহত আকাশ মিয়া ময়মনসিংহ শহরের চরপাড়া এলাকার বাসিন্দা ছিলেন। আশরাফ উদ্দিন নেত্রকোনা জেলার স্থায়ী বাসিন্দা। তিনি এর আগে শেরপুর খামার বাড়ির উপপরিচালক (ডিডি) হিসেবে এবং এরও আগে নকলা উপজেলা কৃষি অফিসার (ইউএও) হিসেবে দায়িত্ব পালন করেন। সাদিকুর রহমান শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার বাসিন্দা।

আহতদের মধ্যে মো. আশরাফ উদ্দিন বাম পায়ে গুরুতর আঘাতসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পুরাতন ভবনের দ্বিতীয় তলার ৯ নম্বর ওয়ার্ডের ৩৪ নম্বর বেডে ভর্তি আছেন এবং মো. সাদিকুর রহমান ও আব্দুল মোন্নাফ শরীরের বিভিন্ন স্থানে আঘাত প্রাপ্ত হলেও প্রাথমিক চিকিৎসা নিয়ে তারা বাসায় ফিরে গেছেন।

আশরাফ উদ্দিনের সহধর্মীনী রহিমা বেগম জানান, তার স্বামী ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আপাতত সকল প্রকার শঙ্কামুক্ত হয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। রহিমা বেগম তার স্বামীসহ দুর্ঘটনা কবলিত আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

নকলা উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ পরেশ চন্দ্র দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গাজীপুর বীজ প্রত্যয়ন এজেন্সির উপপরিচালক (মাঠ প্রশাসন) আশরাফ উদ্দিনের ব্যক্তিগত গাড়ীটি ত্রিশাল এলাকায় পৌঁছালে পিছন থেকে একটি পণ্যবাহী ট্রাক সজোড়ে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারটি উল্টে গিয়ে ধুমড়েমোচড়ে যায়। তখন হয়তোবা চালক আকাশ গাড়ি থেকে কৌশলে বেড়িয়ে আসলে সে গাড়িটির নিচে চাপা পড়ে মারা যায়। আর অন্যরা আহত হন।