করোনা সংক্রমণে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালকের মৃত্যু

যোগফল প্রতিবেদক

17 Aug, 2020 07:44am


করোনা সংক্রমণে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালকের মৃত্যু
ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডাক্তার আব্দুর রহমানের মৃত্যু হয়েছে। রোববার [১৬ আগস্ট ২০২০] বিকাল তিনটার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের (রামেক) নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপ-পরিচালক ডাক্তার সাইফুল ফেরদৌস।

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক আব্দুর রহমান নওগাঁর মান্দা উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের রামনগর গ্রামের মৃত মহির উদ্দিনের প্রামাণিকের সন্তান। রাজশাহী মহানগরীর ভদ্রা আবাসিক এলাকার বাসভবনে বাস করতেন তিনি। 

সংশ্লিস্ট সূত্র জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় এক মাস আগে রামেক হাসপাতালে ভর্তি হন আব্দুর রহমান। এক সপ্তাহ আগের রিপোর্টে তিনি করোনা নেগেটিভ হন। কিন্তু শারীরিক দুর্বলতা ও অন্য সমস্যা থাকায় তিনি হাসপাতালের সাধারণ বেডে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। এ অবস্থায় তার ফুসফুসের সংক্রমণসহ নিউমোনিয়া ধরা পড়ে। অবস্থার অবনতি হওয়ায় রোববার তাকে আবারও নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডাক্তার সাইফুল ফেরদৌস জানান, আব্দুর রহমান প্রথমদিকে করোনা পজিটিভ হলেও পরে রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু ফুসফুসের সংক্রমণ ও নিউমোনিয়ার কারণে রোববার তাকে আইসিইউতে নেওয়া হলে সেখানে মারা যান তিনি।


বিভাগ : পরম