করোনাভাইরাস

মার্কিন দূতাবাসের করোনা সামগ্রী পেল পুলিশ

যোগফল রিপোর্ট

25 Aug, 2020 06:48am


মার্কিন দূতাবাসের করোনা সামগ্রী পেল পুলিশ
ছবি : সংগৃহীত

বাংলাদেশের যুক্তরাষ্ট্র দূতাবাস ঢাকা মেট্রোপলিটন পুলিশের কূটনৈতিক নিরাপত্তা বিভাগকে  করোনা মোকাবেলা সরঞ্জাম প্রদান করেছে। করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে সহায়তার অংশ হিসাবে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) বিতরণ করেছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার এবং দূতাবাসের ডিপ্লোম্যাটিক সিকিউরিটি সার্ভিস রিজিওনাল সিকিউরিটি অফিসের প্রতিনিধিবৃন্দ বাংলাদেশ পুলিশের কাছে এসব সহায়তা সরঞ্জাম বিতরণ করেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের কূটনৈতিক নিরাপত্তা বিভাগের ডেপুটি কমিশনার মোহাম্মদ আশরাফুল ইসলামের কাছে এসব সরঞ্জাম হস্তান্তর করা হয়। যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বাংলাদেশে ধারাবাহিক পিপিই বিতরণ পরিকল্পনার সপ্তম উদ্যোগ এটি।

বাংলাদেশে করোনা মোকাবেলায় এ পর্যন্ত যুক্তরাষ্ট্র সরকার যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অফ স্টেট, ডিফেন্স, এগ্রিকালচার, ইউএসএআইডি, এবং সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন’র মাধ্যমে ৫৬.৫ মিলিয়ন ডলারের অধিক সহায়তা প্রদান করেছে।

২৩ আগস্ট ২০২০ তারিখে অনুদান হিসাবে যুক্তরাষ্ট্র দূতাবাসের দেওয়া সরঞ্জামাদির মধ্যে রয়েছে এক হাজার কেএন ৯৫ মাস্ক, ২ হাজার ধুয়ে ব্যবহারযোগ্য ফেস মাস্ক, ৮০০ বোতল ২৫০ মিলি হ্যান্ড স্যানিটাইজার, এক হাজার ৪০০টি মুখমণ্ডল সুরক্ষার শিল্ড- যার সবই যুক্তরাষ্ট্র কর্তৃক বাংলাদেশী বিভিন্ন কোম্পানির কাছ থেকে স্থানীয়ভাবে ক্রয় করা হয়েছে।

করোনা প্রাদুর্ভাব শুরুর পর থেকে বিভিন্ন দেশের সরকার, আন্তর্জাতিক প্রতিষ্ঠান এবং বেসরকারি সংস্থাগুলোকে যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অফ স্টেট এবং ইউএসএআইডি’র মাধ্যমেই সারা বিশ্বে জরুরী স্বাস্থ্য, মানবিক, অর্থনৈতিক ও উন্নয়ন সহায়তা হিসাবে ১.৬ বিলিয়ন ডলারের অধিক অনুদানের প্রতিশ্রুতি দিয়েছে।


বিভাগ : হ-য-ব-র-ল


এই বিভাগের আরও