‘সরকার মুক্তিযুদ্ধের চেতনার নামে ব্যবসা করছে’

যোগফল প্রতিবেদক

06 Sep, 2020 08:50am


‘সরকার মুক্তিযুদ্ধের চেতনার নামে ব্যবসা করছে’
ছবি : সংগৃহীত

সরকার মুক্তিযুদ্ধের চেতনার নামে ব্যবসা করছে বলে অভিযোগ করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। শনিবার [৫ সেপ্টেম্বর ২০২০] বিকালে ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার গোপীবাগ বাসভবনে আয়োজিত বীর শ্রেষ্ঠ নুর মোহাম্মদ শেখের ৪৯তম শাহাদাতবার্ষিক উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলে এসব অভিযোগ করেন তিনি।

এ সময় তিনি বলেন, সরকার মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে না। মুক্তিযুদ্ধের চেতনার নামে ব্যবসা করে, ক্ষমতায় থাকতে চায়। সরকার যদি মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করত তাহলে আজ বীর শ্রেষ্ঠদের কথা মাথায় থাকত, তারা শুধু একজনের চেতনা নিয়ে থাকতে চায়।

এ সময় তিনি প্রশ্ন তোলেন সরকার মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করলে বীর শ্রেষ্ঠদের কথা মাথায় থাকে না কেন? বীর শ্রেষ্ঠদের আত্মত্যাগকে স্মরণ করে সব ধরনের অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার জন্য যুব সমাজের প্রতি আহ্বানও জানান তিনি। 

মিলাদ মাহফিলের আয়োজক ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, সরকারিভাবে জাতির এই সূর্য সন্তানদের নিয়ে আজ কোনো আয়োজন নেই। অথচ, এই সূর্য সন্তানদের জন্যই আমরা এই দেশ পেযেছি। এ সময়, একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে মুক্তিযোদ্ধাদের প্রতি সর্বোচ্চ সম্মান দিতে যা যা করা দরকার, তাই করা হবে বলেও ঘোষণা দেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

আলোচনা শেষে বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মাদ শেখের স্মরণে মিলাদ ও দোয়া প্রার্থনা করা হয়। এ সময়, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক আহম্মেদ খানসহ সম্মুখসারীর বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা বক্তব্য রাখেন।


বিভাগ : উপজীব্য


এই বিভাগের আরও