কৃষি গবেষণার ডিজি আব্দুল ওহাবের যোগদান

যোগফল প্রতিবেদক

30 Jan, 2020 01:04pm


কৃষি গবেষণার ডিজি আব্দুল ওহাবের যোগদান
আব্দুল ওহাব

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে যোগদান করেছেন ড. মো. আব্দুল ওহাব। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামানের কাছে যোগদানপত্র দাখিলের মাধ্যমে তিনি আনুষ্ঠানিকভাবে বারি’র মহাপরিচালকের দায়িত্ব নেন।

আব্দুল ওহাব ১৯৬১ খ্রিস্টাব্দের ১০ মে রাজবাড়ী জেলায় জন্ম নেন। ১৯৮৭ সালে তিনি বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে যোগদান করেন। এরপর তিনি নিয়মিতভাবে ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা পদে পদোন্নতি পান। বারি’র মহাপরিচালকের দায়িত্ব নেওয়ার আগে আব্দুল ওহাব বারি’র পরিচালক (গবেষণা) ও পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) হিসেবে দায়িত্ব পালন করেন। 

ইতিপূর্বে তিনি মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা, আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র, রহমতপুর, বরিশাল এ কর্মরত ছিলেন। মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তার দায়িত্ব পালন ছাড়াও তিনি প্রেষণে ভাসমান বেডে সবজি চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন। বিএআরআই এর প্রধান কার্যালয় ছাড়াও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র, জামালপুর ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র, রহমতপুর এ প্রায় ১০ বছর সফলভাবে কৃষকের উপযোগী প্রযুক্তি উদ্ভাবন ও মাঠ পর্যায়ে মূল্যায়ন ও সম্প্রসারণের কাজ করেন।


বিভাগ : খেতখামার