সাভারে স্কুলশিক্ষার্থীকে কুপিয়ে হত্যার অভিযোগ

যোগফল রিপোর্ট

21 Sep, 2020 03:02pm


সাভারে স্কুলশিক্ষার্থীকে কুপিয়ে হত্যার অভিযোগ
ছবি প্রতীকী

সাভারে এক স্কুলশিক্ষার্থীকে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহতের পরিবারের অভিযোগ, প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় ওই ছাত্রীকে হত্যা করেছেন স্থানীয় যুবক মিজানুর।

নিহত নিলা রায় (১৪) মানিকগঞ্জ জেলার বালিরটেক এলাকার নারায়ণ রায়ের মেয়ে এবং সাভার পৌর এলাকার ব্যাংক কলোনির অ্যাসেড স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী। নিলা পরিবারের সঙ্গে পৌর এলাকার কাজী মোকমা পাড়ায় একটি বাড়িতে ভাড়া থাকতেন।

নিহতের ভাই অলক পাল জানান, তিনি ও তার ছোট বোন নিলা রোববার সন্ধ্যা সাতটার দিকে হাসপাতালে যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হন। পথে মিজানুর তাদের গতিরোধ করেন। পরে তাকে ভয়ভীতি দেখিয়ে বাড়ি পাঠিয়ে দেন এবং জোড় করে নিলাকে পরিত্যক্ত একটি বাড়িতে নিয়ে কুপিয়ে রক্তাক্ত করে পালিয়ে যান। পরে স্থানীয়রা নিলাকে উদ্ধার করে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে জানান।

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় তার বোনকে হত্যা করা হয়েছে বলে দাবি করেন অলক।

হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা গেছে, নিলার শরীরের বিভিন্ন স্থানে ছুড়ি দিয়ে কোপানো হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়।

সাভার থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, ‘রোববার রাত আটটার দিকে সাভার পৌর এলাকার দক্ষিণ পাড়ার আব্দুর রহমানের পরিত্যক্ত বাড়িতে এ হত্যাকাণ্ড ঘটে। অভিযুক্ত মিজানুর বাড়ির মালিক আব্দুর রহমানের সন্তান এবং স্থানীয় একটি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।’

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মিজানুর এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। মিজানুরকে আটকে অভিযান চালানো হচ্ছে বলেও জানান পুলিশ কর্মকর্তা সাইফুল ইসলাম।

তিনি বলেন, ‘লাশ পোস্টমর্টেমে জন্য পাঠানো হয়েছে। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।’

হত্যার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রেমঘটিত কারণে এ হত্যাকাণ্ড ঘটেছে। মিজানুরকে আটকের পর হত্যার প্রকৃত কারণ জানা যাবে।’

স্থানীয় একাধিক ব্যক্তি অভিযোগ করেন, পরিত্যক্ত বাড়িটিতে এলাকার বখাটেরা আড্ডা দেয় এবং বিভিন্ন অপকর্ম করে।


বিভাগ : অপরাধ


এই বিভাগের আরও