ককসবাজারে সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধার

যোগফল রিপোর্ট

23 Sep, 2020 01:34pm


ককসবাজারে সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধার
ছবি : সংগৃহীত

ককসবাজার জেলার টেকনাফ উপজেলায় অভিযান চালিয়ে সাড়ে ৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার [২৩ সেপ্টেম্বর ২০২০] বিজিবি ব্যাটালিয়ন-২ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের ছুড়িখাল এলাকায় নাফ নদীর পাড় থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। গোপন তথ্য ছিল, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করতে পারে। লেদা বিওপির একটি টহলদল ওই এলাকায় অবস্থান নেয়। রাত আনুমানিক নয়টার দিকে মিয়ানমার থেকে নৌকায় কয়েকজন ব্যক্তি ছুড়িখালের পাশে কেওড়া গাছের জঙ্গল পার হয়। বিজিবি সদস্যরা তাদের থামার নির্দেশ দেয়। এ সময় মাদক চোরাকারবারিরা অন্ধকারে নৌকা ঘুরিয়ে নিয়ে শূন্য রেখা অতিক্রম করে মিয়ানমারে চলে যায়। বিজিবি সদস্যরা কেওড়া জঙ্গলে তল্লাশি করে চারটি প্লাস্টিকের বস্তায় সাড়ে ৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করে। এর আনুমানিক মূল্য প্রায় সাড়ে ১০ কোটি লাখ টাকা।

ইয়াবাগুলো বিজিবি ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। পরে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি ও গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে, বলেন ফয়সল হাসান।


বিভাগ : অপরাধ


এই বিভাগের আরও