ককসবাজার থেকে এক হাজার ১৪১ কনস্টেবলকে একযোগে বদলি

যোগফল রিপোর্ট

25 Sep, 2020 02:12pm


ককসবাজার থেকে এক হাজার ১৪১ কনস্টেবলকে একযোগে বদলি
ছবি প্রতীকী

এবার ককসবাজার জেলা পুলিশের এক হাজার ১৪১ জন কনস্টেবলকে বদলি করা হয়েছে। এর আগে তিন দফায় জেলার পুলিশ সুপার (এসপি), অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার, পরিদর্শকসহ ২৭২ জন পুলিশ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান। এ ঘটনার পর পুলিশের কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন মহলে সমালোচনা-প্রতিক্রিয়া শুরু হয়। জেলা পুলিশকে ঢেলে সাজাতে একযোগে সব সদস্যকে বদলির সিদ্ধান্ত নেয় পুলিশের সদর দপ্তর। এরমধ্যে এক হাজার ৪১১ জন সদস্যকে অন্যত্র বদলি করা হয়েছে।

ককসবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসেন শুক্রবার [২৫ সেপ্টেম্বর ২০২০] বলেন, বৃহস্পতিবার সদর দপ্তরের এক প্রজ্ঞাপনে জেলা পুলিশের এক হাজার ১৪১ জন কনস্টেবলকে বদলি করা হয়েছে। তারা বর্তমানে জেলার আটটি থানা, একাধিক পুলিশ ফাঁড়ি, আদালত, জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি), ট্রাফিক বিভাগে কর্মরত। 

এর আগে পুলিশ সুপার থেকে শুরু করে এএসআই পর্যন্ত পদবির আরও ২৭২ জন পুলিশ কর্মকর্তাকে অন্যত্র বদলি করা হয়েছে। দেশের ইতিহাসে জেলা পর্যায়ে এত বড় বদলির ঘটনা তার জানা নেই।

গত বুধবার ছয় থানার ওসিসহ ৩৪ পরিদর্শককে বদলি করা হয়েছিল।


বিভাগ : দফতর