শ্রীপুরে আড়াইহাজার অবৈধ গ্যাসের চুলা বন্ধ ও লাখ টাকা জরিমানা

রোকুনুজ্জামান খান

16 Oct, 2020 01:31pm


শ্রীপুরে আড়াইহাজার অবৈধ গ্যাসের চুলা বন্ধ ও লাখ টাকা জরিমানা
ছবি : সংগৃহীত

তিতাস গ্যাসের উদ্যোগে ও গাজীপুর জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহি ম্যাজিস্ট্রেট নীলিমা রায়হানা এর নেতৃত্বে অবৈধ গ্যাস পাইপ লাইন বিচ্ছিন্নকরণে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে বৃহস্পতিবার [১৫ অক্টোবর ২০২০]।  এই নিয়ে নবম বারের মতো মোবাইল কোর্ট হলো শ্রীপুরে। সকাল সাড়ে নয়টা থেকে রাত আটটা পর্যন্ত চলে অভিযান।

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা আওতাধীন আনসার রোড, শ্রীপুর, গাজীপুর এলাকায় অবৈধভাবে স্থাপিত পৌনে এক ইঞ্চি, এক ইঞ্চি ও দুই ইঞ্চি ব্যাসের ৫ কিলোমিটার পাইপ লাইনের সংযোগস্থলসহ ৫০০ মিটার পাইপ লাইন অপসারণ করা হয়। ফলে প্রায় এক হাজার বাড়ির আনুমানিক ২ হাজার ৫০০ অবৈধ চুলায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়। 

অভিযানে অবৈধ গ্যাস ব্যবহার করার দায়ে আরিফুল ইসলামকে ২০ হাজার, মৌসুমীকে ২০ হাজার, খুরশেদাকে ২৫ হাজার, সাবিনা ইয়াসমিনকে ১৫ হাজার, রাকিব মিয়াকে ৫ হাজার ও জসিম উদ্দিনকে ২০ হাজার করে মোট এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকালে প্রকৌশলী মো. সুরুয আলম, ব্যবস্থাপক (জোবিঅ-জয়দেবপুর), প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন, ব্যবস্থাপক (জোবিঅ-ভালুকা), প্রকৌশলী এস. এম. আবু সুফিয়ান, আবদুুল্লাহ হাসান আল মামুন ও প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ, মো. বদিউজ্জামান, মো. জুয়েল রানা, আব্দুল আলীম রাসেল (ইএসএস-গাজী)  উপব্যবস্থাপকরা এবং মো. সাবিনুর রহমান (মি.ও ভি)-উপ-সহকারী প্রকৌশলীসহ টেকনিক্যাল টিম উপস্থিত ছিলেন।