তেলিহাটির ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল লতিফের বিরুদ্ধে ঘুস নেওয়ার অভিযোগ

যোগফল প্রতিবেদক

21 Oct, 2020 07:07pm


তেলিহাটির ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল লতিফের বিরুদ্ধে ঘুস নেওয়ার অভিযোগ
ছবি : সংগৃহীত

গাজীপুর জেলার শ্রীপুরে তেলিহাটি ইউনিয়ন পরিষদের ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল লতিফের বিরুদ্ধে ঘুস নিয়ে তদন্ত প্রতিবেদন দেওয়ার অভিযোগ উঠেছে। বুধবার [২১ অক্টোবর ২০২০] উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামের নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন আহাম্মদ আলীর সন্তান নুরুল ইসলাম।

এতে লিখিত অভিযোগে তিনি বলেন, মুলাইদ মৌজার এসএ ১০৬, আরএস ৩৬৫ নম্বর খতিয়ানের এসএ দাগ ২৮৯, আরএস ১২২০ নম্বর দাগে পৌনে নয় শতাংশ সম্পত্তির মালিক। ওই দাগের সম্পত্তি জবর দখলে নেওয়ার জন্য মুলাইদ গ্রামের মৃত গিয়াস উদ্দিন মুন্সীর সন্তান হারিছ উদ্দিন চেষ্টা করে আসছেন। 

এর পরিপ্রেক্ষিত্রে আমি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা করি। মামলা দায়েরের পর আদালত, দখল সংক্রান্ত প্রতিবেদনের জন্য তেলিহাটি ইউনিয়ন পরিষদের ভুমি সহকারী কর্মকর্তা আব্দুল লতিফকে নির্দেশ। ওই নির্দেশ মোতাবেক ভুমি সহকারী কর্মকর্তা আব্দুল লতিফ ওই তদন্ত প্রতিবেদন আদালতে পাঠাতে আমার কাছে দুই লাখ টাকা দাবি করেন। আমি ওই টাকা দিতে অস্বীকৃতি জানালে সে আমার প্রতিপক্ষের থেকে ঘুস নিয়ে সঠিক প্রতিবেদন না দিয়ে মন গড়া প্রতিবেদন দেন।

এবিষয়ে ভুমি সহকারী কর্মকর্তা আব্দুল লতিফ বলেন, ঘটনাস্থলে গিয়ে বিরোধপূর্ণ জমি বিবাদীর দখলের থাকায় দখল তথ্য যাচাই বাছাই ও স্থানীয়দের কাছ থেকে তথ্য নিয়ে ওই প্রতিবেদন তৈরি করে অফিসে জমা দেই। কারও কাছ থেকে ঘুস নেওয়া সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এখানে কারও কাছ থেকে সুবিধা বা অর্থনৈতিক লেনদেনের বিষয়টি ঠিক নয়।


বিভাগ : হ-য-ব-র-ল