শ্রীপুর উপজেলায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, দুইজনকে জরিমানা

রোকুনুজ্জামান খান

28 Oct, 2020 07:00pm


শ্রীপুর উপজেলায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, দুইজনকে জরিমানা
ছবি : সংগৃহীত

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা এলাকায় অবৈধভাবে গ্যাস ব্যবহারকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার (২৭অক্টোবর ২০২০) সকাল দশটা থেকে রাত নয়টা পর্যন্ত তিতাস গ্যাস কর্তৃপক্ষের (জোবিঅ-জয়দেবপুর) উদ্যোগে ও গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট মনীষা আহমেদের নেতৃত্বে মাধখলা, দোকলা, গড়গড়িয়া নতুন বাজার,  আনসার রোড পূর্ব পাশ এলাকায় অবৈধ গ্যাস পাইপ লাইন বিচ্ছিন্ন করা হয়। 

বাংলাদেশ তুলা উন্নয়ন বোর্ড সংলগ্ন মাধখলা এলাকায় চারটি স্পটে অবৈধভাবে স্থাপিত ২ইঞ্চি ব্যাসের ৩ কিলোমিটার পাইপ লাইনের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ফলে প্রায় ৪০০টি বাড়ীর আনুমানিক ৮০০ অবৈধ চুলায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়। এসময় এলাকায় অভিযান পরিচালাকালে অবৈধ গ্যাস ব্যবহার করার দায়ে দুইজনকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

দোকলা গড়গড়িয়া ও নতুন বাজার এলাকায় তিনটি স্পটে অবৈধভাবে স্থাপিত ২ ইঞ্চি ও এক ইঞ্চি ব্যাসের ২ কিলোমিটার পাইপ লাইনের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ফলে প্রায় ২০০টি বাড়ীর আনুমানিক ৪০০ অবৈধ চুলায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

আনসার রোড পূর্ব পাশ এলাকায় তিনটি স্পটে অবৈধভাবে স্থাপিত এক ইঞ্চি ও পৌনে এক ইঞ্চি ব্যাসের এক কিলোমিটার পাইপ লাইনের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ফলে প্রায় ১৫০টি বাড়ীর আনুমানিক ৩০০ অবৈধ চুলায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

তিতাস গ্যাসের (জোবিঅ-গাজীপুর) ব্যবস্থাপক মো. সুরুয আলম বলেন, যারা অবৈধভাবে গ্যাস সংযোগ গ্রহণ করেছেন এবং যারা গ্রামের সাধারণ মানুষকে গ্যাসের প্রলোভন দেখিয়ে অনাকাঙক্ষিত ভয়াবহ গ্যাস দুর্ঘটনা দিকে ঠেলে দিয়েছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে এবং এখন থেকে গাজীপুর জেলা প্রশাসনের সহায়তায় নিয়মিতভাবে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

অভিযান পরিচালনাকালে গাজীপুর নির্বাহি ম্যাজিস্ট্রেট এর সাথে ছিলেন, প্রকৌশলী. মো. সুরুয আলম, ব্যবস্থাপক(জোবিঅ-জয়দেবপুর), আবদুুল্লাহ হাসান আল মামুন, প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ, মো. মোশাররফ হোসেন (রাজস্ব) উপব্যবস্থাপকরা, মো. সাবিনুর রহমান (মি.ও ভি)-উপ-সহকারী প্রকৌশলী এবং রাজস্ব উপশাখার মো.আব্দুর রাজ্জাক ও মো. ইকবাল হোসেন চৌধুরী, সহকারী কর্মকর্তাদ্বয়, খান মিজানুর রহমান-সিনিয়র সুপারভাইজার, এস এম আনোয়ার হোসেন-বিক্রয় সহকারী, জনাব মো.সামসুল হক-প্রকর্মীসহ টেকনিক্যাল টিম উপস্থিত ছিলেন।


বিভাগ : বায়োস্কোপ