গ্রামীণফোন কর্মচারিদের আন্দোলন চলমান

যোগফল প্রতিবেদক

21 Nov, 2020 06:41pm


গ্রামীণফোন কর্মচারিদের আন্দোলন চলমান
ছবি : সংগৃহীত

গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের (জিপিইইউ) সূচনাকারী ও ৮ বছর ধরে দায়িত্ব পালন করা সাধারণ সম্পাদক মিয়া মাসুদকে গ্রামীণফোন কর্তৃপক্ষ গত ২৭ অক্টোবর বিকাল পাঁচটার সময় এক ইমেইলের মাধ্যমে অন্যায় ও অনৈতিকভাবে কোন কারণ ছাড়াই চাকুরিচ্যুত করেছে, কারণ মিয়া মাসুদ ১৮০ জন কর্মীর চাকরির নিশ্চয়তা চেয়েছিলেন। 

মিয়া মাসুদকে চাকুরীচ্যুত করা ও ১৮০ জন কর্মীর কাজ বন্ধ করে রাখার প্রতিবাদে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন ও জিপির সাধারণ এমপ্লয়ীরা ধারাবাহিকভাবে প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রেখেছে। এই প্রতিবাদ কর্মসূচির ধারাবাহিকতায় শনিবার [২১ নভেম্বর ২০২০] ঢাকায় গ্রামীণফোণ এর হেড অফিস জিপিহাউস সহ সকল বিভাগীয় ও জেলা পর্যায়ে, গ্রামীণফোনের সাধারণ কর্মীরা মানববন্ধন কর্মসূচি পালন করে। 

এতে গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন এর ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক বলেন গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন এর জেনারেল সেক্রেটারি মিয়া মাসুদকে অন্যায় ভাবে চাকরিচ্যুত করা হয়েছে এবং অনতিবিলম্বে মিয়া মাসুদকে তার চাকরিতে পুনর্বহাল করতে হবে।

ফজলুল হক আরও বলেন, যে ১৮০ জন কর্মীকে তাদের কাজ করা থেকে বিরত রাখা হয়েছে তাদের ও অতিসত্বর তাদের কাজে ফিরিয়ে নিতে হবে। যতদিন এই দাবি গ্রামীণফোণ ম্যানেজমেন্ট মেনে না নিবে, ততদিন জিপিইইউ গ্রামীনফোন এর সর্বস্তরের কর্মীদের সাথে নিয়ে সারা বাংলাদেশের শ্রমজীবী মানুষকে একত্রিত করে আন্দোলন চালিয়ে যাবে বলেও ইউনিয়ন এর নেতৃবৃন্দগণ ঘোষণা করেন । 

আগামী ২৬ শে নভেম্বর শ্রম অধিদপ্তর থেকে জিপিইইউকে হাজির হয়ে বিষয়টি নিয়ে আলোচনার কথা বলা হয়েছে। সেদিন জিপিইইউ সকল নেতৃবৃন্দদের সাথে নিয়ে শ্রম অধিদপ্তর এর ডিজির সাথে দেখা করবেন। 

এছাড়াও জিপিইইউ এই সপ্তাহের মধ্যেই বিশাল আকারে আরও একটি প্রতিবাদ কর্মসূচি দেওয়ার কথা ভাবছে যা কিনা তা জানানো হবে।


বিভাগ : উপজীব্য


এই বিভাগের আরও