ক্রিস্টাল ইন্স্যুরেন্সের আইপিও লটারির তারিখ নির্ধারণ

যোগফল প্রতিবেদক

01 Dec, 2020 05:15pm


ক্রিস্টাল ইন্স্যুরেন্সের আইপিও লটারির তারিখ নির্ধারণ
ছবি : সংগৃহীত

প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) এর মাধ্যমে অর্থ উত্তোলনের প্রক্রিয়াতে থাকা ক্রিস্টাল ইন্স্যুরেন্স লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারির তারিখ নির্ধারণ করা হয়েছে। ক্রিস্টাল ইন্স্যুরেন্সের লটারির ড্র আগামী ৩ ডিসেম্বর (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির আইপিওতে বিনিয়োগকারীদের আবেদন পড়েছে সাড়ে ৪১ গুনের বেশি। এর মধ্যে এলিজেবল ইনভেস্টরদের আবেদন পড়েছে প্রায় সাড়ে ১০গুন।

পুঁজিবাজার থেকে ১৬ কোটি টাকা সংগ্রহের লক্ষ্যে গত ১০ নভেম্বর (মঙ্গলবার) থেকে ১৬ নভেম্বর পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদন চলে। এই সময়ে প্রাতিষ্ঠানিক, ক্ষুদ্র, ক্ষতিগ্রস্ত এবং দেশি ও বিদেশরীরা বিনিয়োগ করেছেন। তারা ১৬ কোটি টাকার ১ কোটি ৬৯ লাখ শেয়ার পেতে বিনিয়োগকারীরা মোট ৬৬৭ কোটি ২০ লাখ টাকার আবেদন জমা দিয়েছে। যা প্রায় ৪১ দশমিক ৭০ গুন। এর মধ্যে ৫২৫টি যোগ্য অর্থাৎ এলিজেবল ইনভেস্টর আবেদন করেছে। যা টাকার অঙ্কে ৬৭ কোটি ১০ লাখ ৩৫ হাজার টাকা। তাদের জন্য বরাদ্দ ছিল ৬৪ লাখ শেয়ার অর্থাৎ ৬ কোটি ৪০ হাজার টাকা অর্থাৎ নতুন প্রজন্মের এই বিমার কোম্পানির লট প্রতি শেয়ার পেতে এক হাজার ৪৮ দশমিক ৪৯২ শতাংশ আবেদন বেশি জমা পড়েছে। যা টাকার অঙ্কে সাড়ে ১০ গুণ বেশি। 

বাকি আবেদন জমা পড়েছে সাধারণ বিনিয়োগকারী এবং প্রবাসী বিনিয়োগকারীর। তারা কোম্পানিরটির প্রতিলট শেয়ার পেতে প্রায় ৬০০ কোটি টাকার আবেদন করেছেন।

কোম্পানি সংবাদপত্রে বিজ্ঞপ্তি দিয়েও এই তথ্য জানিয়েছে।