৩০ শতাংশ শেয়ার না থাকায় ২০ কোম্পানিকে বোর্ড পুনর্গঠনের নির্দেশ

যোগফল প্রতিবেদক

13 Dec, 2020 06:56pm


৩০ শতাংশ শেয়ার না থাকায় ২০ কোম্পানিকে বোর্ড পুনর্গঠনের নির্দেশ
ছবি : সংগৃহীত

সম্মিলিতভাবে ন্যূনতম ৩০ শতাংশ শেয়ার ধারণ না করা কোম্পানিগুলোতে আগামী ৪৫ কার্যদিবসের মধ্যে নতুন পরিচালনা পর্ষদ গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

রোবাবার (১৩ ডিসেম্বর ২০২০)পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এই সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে প্রতিষ্ঠানটির নির্বাহি পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম গণমাধ্যমকে জানান।

বর্তমানে ২৯টি কোম্পানির উদ্যোক্তা পরিচালকদের সম্মিলিতভাবে ন্যূনতম ৩০ শতাংশ শেয়ার নেই। এর মধ্যে নয়টি কোম্পানিতে ন্যূনতম ৩০ শতাংশ হতে কিছু শেয়ার বাকি আছে। তারা সময়ে চেয়ে আবেদন করেছে। নির্ধারিত অল্প সময়ের মধ্যে তারা কোটা পূরণ করবে। আর বাকি ২০টি কোস্পানির শেয়ার ধারণ করতে অন্তত ৩ থেকে ২৯ শতাংশ শেয়ার কিনতে হবে। 

ফলে এই ২০ কোম্পানিতে আগামী ৪৫ কার্যদিবসের মধ্যে বোর্ড পুনঃগঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

কোম্পানিগুলো হলো: ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্ক, মিথুন নিটিং অ্যান্ড ডায়িং, নর্দান জুট, অলিম্পিক এক্সেসরিজ, ফার্মা এইড, পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স, স্যালভো কেমিক্যালস, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, ইউনাইটেড এয়ারওয়েজ, কে অ্যান্ড কিউ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, অ্যাকটিভ ফাইন কেমিক্যাল, অগ্নি সিস্টেম, আলহাজ্ব টেক্সটাইল, অ্যাপোলো ইস্পাত, সি অ্যান্ড এ টেক্সটাইল, ফ্যামিলিটেক্স, ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, ফু-ওয়াং সিরামিকস, জেনারেশন নেক্সট ফ্যাশন এবং ইমাম বাটন।



এই বিভাগের আরও