শাহজালাল বিমানবন্দরে আবার ২৫০ কেজি ওজনের বোমা উদ্ধার

যোগফল রিপোর্ট

14 Dec, 2020 04:10pm


শাহজালাল বিমানবন্দরে আবার ২৫০ কেজি ওজনের বোমা উদ্ধার
ছবি : সংগৃহীত

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণাধীন তৃতীয় টার্মিনালে মাটি খোঁড়ার সময় ২৫০ কেজি ওজনের আরও একটি বোমা উদ্ধার করা হয়েছে। সোমবার (১৪ ডিসেম্বর ২০২০) সকালে বোমাটি উদ্ধার করা হয়।

বিমানবন্দর পরিচালক মো. মোকাব্বির হোসেন জানান, শাহজালাল বিমানবন্দরে নির্মাণাধীন তৃতীয় টার্মিনালে মাটি খোঁড়ার সময় ২৫০ কেজি ওজনের আরও একটি বোমা উদ্ধার করা হয়েছে। বোমাটি নিষ্ক্রিয় করতে টাঙ্গাইলের রসল পুর ফায়ার রেঞ্জে পাঠানো হচ্ছে।

এর আগে গত বুধবার (৯ ডিসেম্বর) বিকালে মাটি খোঁড়ার সময় একটি বোমা উদ্ধার করা হয়। বোমাটি নিষ্ক্রিয় করে ময়মনসিংহ বিমান বাহিনীর মুক্তাগাছা ঘাটিতে পাঠিয়ে দিয়েছে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট। বোমা সাদৃশ বস্তুটির যাচাই বাছাই করতেই সেখানে পাঠানো হয়েছে বলে জানা গেছে ।

বিষয়টি নিশ্চিত করে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান গণমাধ্যমকে জানান, শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের পাইলিংয়ের কাজ সকালে করা হচ্ছিল। এমন সময় শ্রমিকরা দেখতে পান সিলিন্ডার এর মতো দেখতে বোমা। পরে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট বোমাটি নিষ্ক্রিয় করে। আমরা ধারণা করছি, ১৯৭১ সালে বিমান থেকে ছোড়া কোনো বোমা হবে এটি। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।


বিভাগ : হ-য-ব-র-ল