পুলিশের দুই মামলা থেকে শিপ্রা ও সিফাতকে অব্যাহতি

যোগফল প্রতিবেদক

21 Dec, 2020 08:06pm


পুলিশের দুই মামলা থেকে শিপ্রা ও সিফাতকে অব্যাহতি
ছবি : সংগৃহীত

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ হত্যার ঘটনায় তার সহযোগী শিপ্রা দেবনাথ ও সিফাতের বিরুদ্ধে পুলিশের দায়ের করা দুই মামলা থেকে তাদের অব্যাহতি দিয়েছেন আদালত। 

সোমবার [২১ ডিসেম্বর ২০২০] ককসবাজারের সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালত এই আদেশ দিয়েছেন। 

আদালত সূত্র জানিয়েছে, মামলার তদন্তে মাদকের সঙ্গে শিপ্রা ও সিপাতের সংশ্লিষ্টতার সত্যতা পাওয়া যায়নি বলে চার্জশিটে উল্লেখ করা হয়েছে। গত ১৩ ডিসেম্বর দুই মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের সহকারী পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকার রামু ও টেকনাফ আদালতে এই প্রতিবেদন দাখিল করেন।

স্মরণীয়, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী সিফাত ও শিপ্রা নিহত সিনহার সঙ্গে  ‘লেটস গো’ নামে ভ্রমণ বিষয়ক ডকুমেন্টারি বানানোর জন্য সিনহার সঙ্গে ককসবাজারে গিয়েছিলেন।

গত ৩১ জুলাই রাত্রে ককসবাজার-টেকনাফ মেরিন ড্রাইভে টেকনাফের বাহারছড়া মারিশবনিয়া এপিবিএন চেক পোস্টে পুলিশের গুলিতে নিহত হন সিনহা রাশেদ খান।

রাশেদকে হত্যার ঘটনার পর তল্লাশিতে বাধা দেওয়ার অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। পুলিশ সেদিনই ঘটনাস্থল থেকেই সিফাতকে গ্রেপ্তার করে। নীলিমা রিসোর্ট থেকে গ্রেপ্তার করা হয় শিপ্রাকেও। পরে তাদের বিরুদ্ধে মামলা করা হয়।

এরপর ৫ আগস্ট সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদি হয়ে লিয়াকত আলী, সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ নয়জনকে আসামি করে টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা দায়ের করেন।



এই বিভাগের আরও