টানা ৩৩ বছরের কাউন্সিলর এবার হলেন মেয়র

যোগফল রিপোর্ট

29 Dec, 2020 07:02pm


টানা ৩৩ বছরের কাউন্সিলর এবার হলেন মেয়র
ছবি : সংগৃহীত

চুয়াডাঙ্গা পৌরসভায় টানা ৩৩ বছর ধরে ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হয়ে আসা জাহাঙ্গীর আলম মালিক খোকন এবার পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন।

চার নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচিত হয়ে খোকনের যাত্রা শুরু হয়েছিল ১৯৮৯ সাল থেকে। তখন তার বয়স ছিল মাত্র ২৪ বছর। এরপর এই পদে নির্বাচনে কোনোদিন পরাজিত হননি তিনি। ৫৭ বছর বয়সে এসে এবার আওয়ামী লীগের মনোনয়নে মেয়র হলেন তিনি।

সোমবারের [২৮ ডিসেম্বর ২০২০] নির্বাচনে খোকন তার নিকটতম প্রার্থীর চেয়ে প্রায় তিন গুণ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। খোকন পেয়েছেন ২২ হাজার ৩৩৯ ভোট। বিএনপির বিদ্রোহী প্রার্থী মজিবুল হক মালিক পেয়েছেন ৭ হাজার ৬৫৭ ভোট।

খোকন জানান, তার মনোনয়ন নিয়েই চমক ছিল, নাটকীয়তা ছিল। তিনি বরাবরের মতো এবারও কাউন্সিলর হবার মানসিকতা নিয়েই কাজ করছিলেন। তিনি মেয়র প্রার্থী হবেন এমনটি কাউকে বলেননি। দাবিও তুলেননি।

রাজনৈতিক পরিচয়ে খোকন চুয়াডাঙ্গা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি জানান, জেলা আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন সভায় কাউন্সিলর প্রার্থী চূড়ান্ত করে মেয়র পদের জন্য তিন জনের নাম প্রস্তাব করা হয়। সেখানে তার নাম ছিল তিন নম্বরে।

খোকন জানান, কেন্দ্র থেকে তার মনোনয়নের কথা ঘোষণা করা হয়। এ নিয়ে স্থানীয় পর্যায়ে প্রথমে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিলেও শেষ পর্যন্ত দলের সবাই প্রচার প্রচারণায় কাজ করেছেন। বিপুল ব্যবধানে জয়ী হওয়ায় ভোটারদের প্রতি তিনি কৃতজ্ঞ।

স্থানীয় সরকার পর্যায়ে দীর্ঘ দিনের কাজের অভিজ্ঞতার কথা উল্লেখ করে খোকন বলেন, কাউন্সিলর হিসেবে কাজ করার নানা সীমাবদ্ধতা আছে। মেয়র হয়ে এখন অনেক বেশি কাজ করতে পারব।


বিভাগ : নির্বাচন