বরগুনার রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক তিনজনের জামিন হাইকোর্ট

যোগফল প্রতিবেদক

18 Jan, 2021 01:36pm


বরগুনার রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক তিনজনের জামিন হাইকোর্ট
সুপ্রীমকোর্ট

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় সাজাপ্রাপ্ত অপ্রাপ্তবয়স্ক তিনজনের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। সোমবার (১৮ জানুয়ারি ২০২১) হাইকোর্টের দুই বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে ২০২০ সালের ২৭ অক্টোবর রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ জনের রায় ঘোষণা করেন বরগুনা জেলার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান। রায়ে ছয়কে ১০ বছর করে, চারজনকে ৫ বছর করে এবং একজনকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়। বাকি তিনজনকে খালাস দেন আদালত।

এ ছাড়া এ মামলায় গত ৩০ সেপ্টেম্বর প্রাপ্তবয়স্ক ১০ জনের রায় ঘোষণা করেন বরগুনা জেলা দায়রা মো. আছাদুজ্জামান। ১০ জনের মধ্যে নিহত রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকাসহ ছয়জনকে মৃত্যুদণ্ড দেন আদালত।

স্মরণীয়, ২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনায় পরদিন রিফাত শরীফের পিতা আবদুল হালিম শরীফ বাদি হয়ে বরগুনা থানায় ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি ছিলেন এ মামলার প্রধান সাক্ষি।

১ সেপ্টেম্বর মামলায় ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক দুইভাগে বিভক্ত করে আদালতে দুইটি অভিযোগপত্র দেয় পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জনকে আসামি করা হয়। এ মামলার প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড ওই বছরের ২ জুলাই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন।



এই বিভাগের আরও