ভাসানচর থানা চালু

যোগফল প্রতিবেদক

19 Jan, 2021 06:36pm


ভাসানচর থানা চালু
ছবি : সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নোয়াখালীর ভাসানচরে আসা রোহিঙ্গাদের ভুল ভেঙেছে। তারা এখানে আসার আগে ভেবেছিলেন, এখানে আসলে ঠিকমত তাদের থাকা-খাওয়ার ব্যবস্থা হবে না, কষ্টে থাকবেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাসানচরে রোহিঙ্গাদের থাকা-খাওয়ার যে ব্যবস্থা করে রেখেছেন, তা দেখে তাদের ধারণা বদলে গেছে।

মঙ্গলবার [১৯ জানুয়ারি ২০২১] দুপুরে নোয়াখালী জেলার হাতিয়ার নবগঠিত ভাসানচর থানার উদ্বোধনকালে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, এরমধ্যে ভাসানচরে আসা রোহিঙ্গাদের কাছ থেকে এখানকার ব্যবস্থার কথা জানতে পেরে দলে দলে রোহিঙ্গারা ভাসানচরে যাওয়ার আগ্রহ প্রকাশ করছেন। পর্যায়ক্রমে এখানে আরও অনেক রোহিঙ্গা স্থানান্তর করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত নোয়াখালী-৬ আসনের এমপি আয়েশা ফেরদাউস, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল উদ্দীন, পুলিশের মহাপরিদর্শক ডক্টর বেনজির আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. আনোয়ার হোসেন ও জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন।

নোয়াখালীর দশম থানা হিসেবে ভাসানচর থানার যাত্রা শুরু হল। ভাসানচর আশ্রায়ন প্রকল্প-৩ এ বাসকারী মিয়ানমার থেকে বল করে বাস্তুচ্যূত রোহিঙ্গাসহ অন্যদের নিরাপত্তায় ও আইনশৃঙ্খলা নিশ্চিতের জন্য একজন ইন্সপেক্টর (অফিসার ইনচার্জ), দুইজন এসআই, ৪ জন এএসআই ও ১৭ জন কনস্টেবলসহ মোট ২৪টি পদ নিয়ে ভাসানচর থানার যাত্রা শুরু হল।


বিভাগ : দফতর