‘রিটার্নিং কর্মকর্তা গণভবন থেকে পাঠানো ফল ঘোষণা করেছেন’

যোগফল প্রতিবেদক

29 Jan, 2021 04:49pm


‘রিটার্নিং কর্মকর্তা গণভবন থেকে পাঠানো ফল ঘোষণা করেছেন’
ছবি : সংগৃহীত

৭৮ শতাংশের বেশি ভোটার চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন প্রত্যাখ্যান করেছে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নির্বাচন শেষ হওয়ার ১০ ঘণ্টা পরে রাত পৌনে দুইটায় রিটার্নিং কর্মকর্তা গণভবন থেকে পাঠানো ফল ঘোষণা করেছেন। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ফল দিতে সর্বোচ্চ এক-দুই ঘণ্টার বেশি লাগার কথা নয়। ডাকাতির পর ভাগ বাটোয়ারা নিয়ে হিসাব মেলাতেই এ দীর্ঘ সময় লেগেছে।

শুক্রবার (২৯ জানুয়ারি ২০২১) দুপুর বারোটার দিকে ঢাকার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ওবায়দুল কাদের সাহেবের আপন ছোট ভাই আবদুল কাদের মির্জা বৃহস্পতিবার কোম্পানীগঞ্জে নাগরিক সভায় বলেছেন, ওবায়দুল কাদের সাহেব পদ বাঁচাতে অপশক্তির কাছে আত্মসমর্পণ করেছেন। আপনি মানুষের চোখে ধুলো দিয়ে কতদিন টিকে থাকবেন। কিসের সুষ্ঠু নির্বাচন হয়েছে? চট্টগ্রামে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি। রক্তপাত হয়েছে। এটাকে মেনে নেওয়া যায় না।

তিনি বলেন, স্বয়ং নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার সাহেব বলেছেন, চট্টগ্রামের নির্বাচন হলো অনিয়মের একটি মডেল। আগামীতে দেশব্যাপী যেসব নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে তাতে এ মডেল অনুসরণ করা হলে একটি গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে বিশ্ব সভায় আমরা আত্মমর্যাদা সমুন্নত রাখতে পারব না।

রিজভী বলেন, কিছু দিন আগে ৪২ জন বিশিষ্ট নাগরিক নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করার জন্য কমিশনের প্রতি যে অভিযোগের আঙুল তুলেছেন এবং বিচার দাবি করে রাষ্ট্রপতির কাছে স্মারকপত্র দিয়েছেন তার যৌক্তিকতার প্রমাণ তারা নিজেরাই বারবার দিচ্ছেন। নির্বাচন ব্যবস্থাকে যারা ধ্বংস করেছে তারা জবরদখলকারি বর্তমান সরকার।


বিভাগ : নির্বাচন