দক্ষিণখানে পেশাদার অপহরণ চক্রের ছয়জন গ্রেপ্তার

যোগফল প্রতিবেদক

31 Jan, 2021 01:34pm


দক্ষিণখানে পেশাদার অপহরণ চক্রের ছয়জন গ্রেপ্তার
ছবি প্রতীকী

দক্ষিণখান এলাকা থেকে পেশাদার অপহরণ চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগের একটি দল। রোববার [৩১ জানুয়ারি ২০২১] দুপুরে সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার এ তথ্য জানিয়েছেন।

এরা হলেন: মো. সাদেকুল ইসলাম, মো. ইফরান, মোহাম্মদ আলী রিফাত, মো. কুতুব উদ্দিন, মো. মাছুম রানা ও গোলাম রাব্বী। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলি পাওয়া যায়। এ ছাড়া, অপহরণ হওয়া ব্যক্তির মোটরসাইকেল ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, গত বছরের ২৯ নভেম্বর রাত সোয়া নয়টার দিকে উত্তরা হাউস বিল্ডিং এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বাসের জন্য অপেক্ষা করছিলেন মো. আনোয়ারুল ইসলাম। সেই সময় একটি মাইক্রোবাস এসে তার পাশে এসে দাঁড়ায়। চার থেকে পাঁচ জন মাইক্রোবাস থেকে নেমে আনোয়ারুলকে জোর করে গাড়িতে তুলে নিয়ে যান। অপহরণকারীরা বিকাশের মাধ্যমে ৩ লাখ ৩৪ হাজার টাকা মুক্তিপণ আদায় করে উত্তরায় ল্যাব এইড হাসপাতালের সামনে আনোয়ারুলকে ফেলে রেখে যান।

‘ওই ঘটনায় উত্তরা পূর্ব থানায় দায়ের হওয়া মামলার তদন্ত করছিল গোয়েন্দা বিভাগ (ডিবি)। অপহরণে জড়িত ছয় জনকে গ্রেপ্তারের পরে দেখা যায়, তাদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম, উত্তরা পূর্ব ও বিমানবন্দর থানায় একাধিক মামলা রয়েছে।



এই বিভাগের আরও