বরফে ঢাকা ডাচ ও জার্মান

যোগফল রিপোর্ট

08 Feb, 2021 08:14pm


বরফে ঢাকা ডাচ ও জার্মান
ছবি : সংগৃহীত

নেদারলান্ডে এবং জার্মানির বহু অংশ এখন সাদা বরফের চাদরে ঢাকা।  রোববার [৭ ফেব্রæয়ারি ২০২১] নতুন করে এই দুই স্থানে তুষারঝড় হয়েছে। ফলে বিপর্যস্ত হয়েছে জনজীবন। তুষার ঝড়ের ফলে বিমান, ট্রেন পরিসেবা বিঘ্নিত হয়েছে। এনমনকি এই দুই দেশের করোনা টেস্টিংও সাময়িকভাবে বন্ধ করে রাখা হয়েছে। 

বর্তমানে এখানে ঝোড়ো বাতাস বইছে। এই বাতাসের গতি ৫৫ মাইল প্রতি ঘন্টা। বরফকে উপভোগ করতে রাস্তায় বেরিয়ে পড়েছেন সাধারণ মানুষ। দেশের তাপমাত্রা নেমে হয়েছে মাইনাস ৫ ডিগ্রি সেলসিয়াসে।

করোনার কারণে প্রশাসনের পক্ষ থেকে সকলকে বেশি বাইরে যেতে নিষেধ করা হলেও কে কার কথা শোনে। সকলেই বরফের মজা নিতে নেমে পড়েছেন। ২০১০ সালের পর এই ফের এই দুই দেশে তুষার ঝড় হলো। আমস্টারডাম থেকে বহু বিমানকে ঘুরিয়ে দেওয়া হয়েছে। নেদারলান্ডের প্রায় সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে। রাস্তায় বরফের চাদর থাকার ফলে প্রায ৮০টি গাড়ি স্কিট করে দুর্ঘটনার কবলে পড়েছে। 

দেশের বেশিরভাগ অংশেই প্রায় ১০ সেন্টিমিটার বরফের চাদর রয়েছে। পরিস্থিতি এমনই হয়েছে যে ডাচ সরকার অনির্দিষ্টকাল করোনা ভাইরাসের টেস্ট বন্ধ করে রাখার সিদ্ধান্ত নিয়েছে। 

ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুট বলেছেন, দেশবাসী যাতে এই বরফকে উপভোগ করতে পারেন তা তিনি চান। তবে তা যেন সামাজিক দূরত্ব বজায় রেখে করা হয়। আইস স্কেটিং করছেন বহু মানুষ। তাদের সকলকেই প্রশাসনের পক্ষ থেকে সতর্ক থাকতে বলা হয়েছে। জার্মান বুন্দেশলিগার চারটি খেলা বাতিল করা হয়েছে।



এই বিভাগের আরও