ককসবাজারে ইয়াবার বড় চালান জব্দ, বস্তাভর্তি টাকা উদ্ধার

যোগফল প্রতিবেদক

09 Feb, 2021 07:36pm


ককসবাজারে ইয়াবার বড় চালান জব্দ, বস্তাভর্তি টাকা উদ্ধার
ছবি : সংগৃহীত

ককসবাজারে সাম্প্রতিক কালের বড় ইয়াবা চালান মঙ্গলবার [৯ ফেব্রæয়ারি ২০২১] বিকালে জব্দ করেছে পুলিশ। ককসবাজার জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের একটি টিম ছদ্মবেশে সদর উপজেলার চৌফলদন্ডী নৌঘাট এলাকা থেকে একটি ফিশিং ট্রলার ভর্তি এই ইয়াবার চালানটি জব্দ করে।

পুলিশ এ সময় দুই ইয়াবা কারবারিকে আটক করে। জব্দ করা ইয়াবার পরিমাণ ১৪ লাখ পিস। ককসবাজার জেলায় এটি বড় ইয়াবার চালান জব্দের ঘটনা বলে জানিয়েছেন পুলিশ। ককসবাজারের পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

এদিকে আটক করা ফারুকের দেওয়া তথ্য অনুযায়ী তার বাড়ি এবং পাশের এলাকা তল্লাশি চালায় পুলিশ। এ সময় বাড়ির পাশের এলাকায় মাটি খুঁড়ে পুলিশ কয়েক বস্তা টাকা উদ্ধার করেছে।

পুলিশ সুপার হাসানুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ খবর পায় মিয়ানমার থেকে সমুদ্র পথে ইয়াবার একটা বড় চালান সদর উপজেলার চৌফলদন্ডী ব্রিজের কাছে নৌঘাটে এসে ভিড়বে। জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের টিম শ্রমিকের ছদ্মবেশে ঘাটে অবস্থান নেয়। ফিশিং ট্রলারটি ঘাটে আসলেই পুলিশ অভিযান শুরু করে এবং ইয়াবাসহ ট্রলারটি জব্দ করে। 

এ সময় দুই ইয়াবা কারবারিকে আটক করতে সক্ষম হয় পুলিশ। পুলিশের কয়েকটি দলের সমন্বয়ে চালানো এই অভিযানে এই ট্রলার থেকে ইয়াবা ভর্তি সাতটি বস্তা উদ্ধার করা হয়।

পুলিশ সুপার বলেন, এই চালানের সাথে একটি চক্র জড়িত। চক্রের অন্য সদস্যদের ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে।


বিভাগ : অপরাধ


এই বিভাগের আরও