৮০ ভাগ মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা করছে স্বাস্থ্য বিভাগ: ফ্লোরা

যোগফল প্রতিবেদক

24 Feb, 2021 06:27pm


৮০ ভাগ মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা করছে স্বাস্থ্য বিভাগ: ফ্লোরা

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক, উন্নয়ন ও পরিকল্পনা বিভাগ অধ্যাপক ডাক্তার মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, টিকা কার্যক্রম থেমে থাকবেনা যাদের টিকা দেওয়ার প্রয়োজন অগ্রাধিকার ভিত্তিতে তাদের টিকা দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। 

বাংলাদেশের শতকরা ৮০ ভাগ মানুষকে টিকা দেওয়ার জন্য পরিকল্পনা গ্রহণ করছে স্বাস্থ্য বিভাগ। সেই হিসেবে টিকা দান কার্যক্রম চলছে। টিকা আসছে টিকা কার্যক্রম চলতে থাকবে বলেও জানান তিনি । সেব্রীনা বলেন এরমধ্যে মানুষের টিকা গ্রহণের প্রতি আগ্রহ বেড়েছে। প্রতিদিন রেজিষ্ট্রেশন বাড়ছে। প্রথম প্রথম যে কোন নুতন কাজে মানুষের দ্বীধাদন্দ কাজ করে পারে তা কেটে যায়। টিকা প্রথম ডোজ দেওয়ার দুই সাপ্তাহ পর তার কার্যকারিতা নিশ্চিত হওয়া যায়।

বুধবার [২৪ ফেব্রুয়ারি ২০২১] দুপুরে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রম পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে আলাপ কালে তিনি এসব কথা বলেন। ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের টিকা র্কাযক্রম পরিদর্শন শেষে তিনি জেলা বিভিন্ন উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা কেন্দ্রগুলো পরিদর্শন করবেন। 

স্মরণীয়, ফেনীতে প্রথম দফায় ৪৮ হাজার ডোজ টিকা এসেছে। তার মধ্যে বুধবার দুপুর পর্যন্ত ৩৩ হাজার মানুষকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে।


বিভাগ : স্বাস্থ্য