বিমা মেলা হচ্ছে না

যোগফল প্রতিবেদক

25 Feb, 2021 05:23pm


বিমা মেলা হচ্ছে না
ছবি প্রতীকী

আগামী ১ ও ২ মার্চ অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু বিমা মেলা ২০২১ অনিবার্য কারণবশত বাতিল করা হয়েছে। বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) বুধবার [২৪ ফেব্রুয়ারি ২০২১] বিমা কোম্পানিগুলোকে পাঠানো এক চিঠিতে এ ঘোষণা দিয়েছে।

নিয়ন্ত্রক সংস্থার ওই চিঠিতে আরও বলা হয়েছে, বিমা মেলার সকল কার্যক্রম বন্ধ থাকলেও জাতীয় বিমা দিবস ২০২১ এর অন্য কার্যক্রম বহাল থাকবে । কর্তৃপক্ষের পরিচালক (উপ-সচিব) মো. আব্দুস সালাম সোনার চিঠিতে সই করেছেন।

স্মরণীয়, আগামী ১ মার্চ সোমবার সারাদেশে দ্বিতীয়বারের মতো পালিত হবে জাতীয় বিমা দিবস, ২০২১। এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘মুজিববর্ষের অঙ্গীকার, বিমা হউক সবার’।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের তত্ত্বাবধানে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের সহযোগিতায় ঢাকাসহ সারাদেশে দিবসটি উদযাপন করা হবে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত জাতীয় বিমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন।  অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। বিমা পেশায় তার যোগদানের দিনটিকে স্মরণে রাখতে বাংলাদেশ সরকার ১ মার্চকে জাতীয় বিমা দিবস হিসেবে ঘোষণা করেছে।