টঙ্গীর নূরে আল মদিনা রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা জরিমানা

আনু হাসান

15 Mar, 2021 07:59pm


টঙ্গীর নূরে আল মদিনা রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা জরিমানা
ছবি : সংগৃহীত

টঙ্গীর কলেজগেট এলাকায় একটি খাবার হোটেল মালিককে ৮০ হাজার টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সংরক্ষণ ও পরিবেশনের দায়ে ওই খাবার হোটেল মালিককে এ জরিমানা দেওয়া হয়েছে।

সোমবার (১৫ মার্চ ২০২১) দুপুর বারোটার দিকে গাজীপুর সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহি কর্মকর্তা ও নির্বাহি ম্যাজিস্ট্রেট সোহবার হোসেনের নেতৃত্বে ওই মোবাইল কোর্ট পরিচালিত হয়। এতে টঙ্গী পৌরসভা (সাবেক) এর সামনে অবস্থিত নূরে আল মদিনা চাইনিস এন্ড বাংলা রেস্টুরেন্টকে রান্না ঘরে দুর্গন্ধ, রেফ্রিজিারেটরে পঁচা-বাসি  খাবার, কাঁচা খাবার ও রান্না করা খাবার একসাথে রাখা, পুড়া তেল ব্যবহার,পঁচা চাউল এবং খাবারের উচ্ছিষ্ট গরু ও মুরগির পা সংরক্ষণের অভিযোগে এ জরিমানা করা হয়।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহবার হোসেন বলেন, আজ ভোক্তা অধিকার দিবস উপলক্ষ্যে ওই মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে ।

তিনি আরও বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ এর ৫৩ ধারায় এ জরিমানা করা হয়েছে। এছাড়াও আসন্ন রমজান উপলক্ষ্যে বিভিন্ন খাবার হোটেলগুলোতে আমাদের নিয়মিত ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

মোবাইল কোর্ট পরিচালনার সময় উক্ত রেস্টুরেন্টের মালিক জয়নাল আবেদীন উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্য করে বলতে থাকেন, আমাকে উদ্দেশ্যপ্রণীতভাবে হেয় করার উদ্দেশ্যেই এই জরিমানা করা হয়েছে। আমার হোটেলে পৌরসভার স্টাফ পরিচয়ে প্রায় সময়ই ফ্রিতে নাস্তা খেতে চায়, না খাওয়ালে তারা আমাদের সাথে খারাপ আচারণ করে। অনেকেই ফ্রি খাবার না পেয়ে মনের ক্ষোভ থেকেই তারা এ কাজ করেছেন।



এই বিভাগের আরও