সঙ্গীত শিল্পী ডেমি লোভাটো ধর্ষণের শিকার হয়েছিলেন

যোগফল রিপোর্ট

17 Mar, 2021 05:38pm


সঙ্গীত শিল্পী ডেমি লোভাটো ধর্ষণের শিকার হয়েছিলেন
ছবি : সংগৃহীত

নিজের অভিজ্ঞতার কথা জানালেন মার্কিন সঙ্গীত শিল্পী ডেমি লোভাটো। তিনি জানান, ডিজনি চ্যানেলের হয়ে কাজ করার সময় ১৫ বছর বয়সে তিনি পরিচিত একজনের দ্বারা ধর্ষণের শিকার হন। এরপরও প্রতিনিয়ত ওই ধর্ষণকারীর মুখোমুখি হতে হয়েছে তাকে। তিনি ধর্ষণকারীর নাম প্রকাশ করেননি।

ড্যান্সিং উইথ দ্য ডেভিল' ডকুমেন্টরির একটি অংশে তিনি এসব কথা জানান। মঙ্গলবার ওই ডকুমেন্টরির প্রিমিয়ার শো ইউটিউবে প্রকাশ করা হয়। এতে ধর্ষণের ঘটনার পাশাপাশি মাকদাসক্ত থাকাকালীন নিজের জীবনের নানা দুর্দশার কথাও উল্লেখ করেন ডেমি লোভাটো।

কিশোরী বয়সের পরেও আর একবার ধর্ষণের শিকার হন লোভাটো। তিনি জানান, ২০১৮ সালে এক রাতে অতিরিক্ত মাদক সেবনের পর তার অবস্থার সুযোগ নিয়ে ড্রাগ ডিলার তাকে ধর্ষণ করে। পরে তাকে মৃত ভেবে ফেলে রেখে যায় ধর্ষণকারী।

সেই ঘটনার কথা উল্লেখ করে লোভাটো জানান, এরপর তিনি দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিন্তু মাদকের অতিরিক্ত ডোজের কারণে এক মাসের মধ্যে তিনি ধর্ষণের ঘটনাটা বুঝতে পারেননি।

লোভাটো জানান, দ্বিতীয়বার ধর্ষণের শিকার হওয়ার পর তার মনে কিশোর বয়সের অভিজ্ঞতা আবারও ফিরে আসে।  সেই ঘটনার পর তিনি দীর্ঘদিন ট্রমার মধ্যে ছিলেন। দ্বিতীয়বার একই ঘটনা ঘটায় আবারও তিনি ট্রমার মধ্যে পড়ে যান।

লোভাটোর ভাষায়, উভয় ঘটনাই তার জন্য ট্রমা ছিল। ডকুমেন্টরিতে নিজের সেই ট্রমার কথা বলতে গিয়ে বারবারই আবেগপ্রবণ হয়েছেন তিনি। এজন্য নিজেকে অনেক কষ্ট দিয়েছেন বলেও জানান তিনি। তার মতে, এ ধনের ঘটনা সবারই প্রকাশ্যে আনা উচিত।


বিভাগ : অপরাধ


এই বিভাগের আরও