সুনামগঞ্জে ২২ জন আটক

যোগফল রিপোর্ট

19 Mar, 2021 12:05pm


সুনামগঞ্জে ২২ জন আটক
ছবি : সংগৃহীত

ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে বুধবার [১৭ মার্চ ২০২১] সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর-মন্দির ভাঙচুর ও লুটপাটের ঘটনায় ২২ জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত বারোটা থেকে শুক্রবার [১৯ মার্চ ২০২১] ভোর পর্যন্ত অভিযান চালিয়ে বিভিন্ন গ্রাম থেকে তাদের আটক করা হয়।

পুলিশের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানিয়েছেন, আটক ২২ জনের মধ্যে যাচাই করে যারা জড়িত তাদের গ্রেপ্তার দেখানো হবে।

বৃহস্পতিবার রাতে শাল্লা থানা পুলিশের এসআই আব্দুল করিম বাদি হয়ে অচেনা কয়েকশ এবং হবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বাদি হয়ে ৮০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, বুধবার সকালে শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হামলা চালিয়ে পাঁচটি মন্দির ও ৮৮টি বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও আসবাবপত্র তছনছ করে হেফাজতে ইসলামীর অনুসারীরা। খবর পেয়ে শাল্লা থানা পুলিশসহ ও দিরাই থেকে বিপুল সংখ্যক পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে গত সোমবার দিরাই উপজেলায় হেফাজতে ইসলাম আয়োজিত সম্মেলনে যান হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ কয়েকজন কেন্দ্রীয় নেতা। সম্মেলনে মামুনুল হকের দেওয়া বক্তব্যের সমালোচনা করে স্থানীয় এক হিন্দু যুবক ফেসবুকে একটি পোস্ট দেন বলে পুলিশ জানায়।



এই বিভাগের আরও