শাল্লার মূল হামলাকারী স্বাধীন মেম্বার গ্রেপ্তার, যুবলীগের পাল্টা অবস্থান

যোগফল রিপোর্ট

21 Mar, 2021 12:01am


শাল্লার মূল হামলাকারী স্বাধীন মেম্বার গ্রেপ্তার, যুবলীগের পাল্টা অবস্থান
ছবি : সংগৃহীত

সুনামগঞ্জ জেলার শাল্লার নোয়াগাঁওয়ে হিন্দুদের বাড়িতে ভাঙচুর ও লুটপাটের ঘটনায় প্রধান আসামি আলোচিত ইউনিয়ন পরিষদ মেম্বার ও যুবলীগ নেতা শহীদুল ইসলাম স্বাধীনকে (স্বাধীন মেম্বার) গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। 

স্বাধীন যুবলীগের কেউ নয় উল্লেখ করে সংবাদ সম্মেলন করেছে জেলা যুবলীগ। এদিকে এ মামলার আরও সাত আসামিকে দিরাই ও শাল্লা উপজেলার বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে পুলিশ গ্রেপ্তার করেছে। 

শুক্রবার (১৯ মার্চ) রাত একটার দিকে মৌলভীবাজার জেলার কুলাউড়া থেকে স্বাধীনকে আটক করা হয় বলে নিশ্চিত করেন পিবিআই সিলেটের পুলিশ সুপার মো. খালেদ-উজ-জামান। এ মামলায় স্বাধীনসহ ৩০ আসামি আটক রয়েছে বলে জানায় পুলিশ। 

অপরদিকে শহীদুল ইসলাম স্বাধীন যুবলীগের কেউ নয় উল্লেখ করে সংবাদ সম্মেলন করেছে জেলা যুবলীগ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুনামগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মঞ্জুর খন্দকার।

এছাড়াও জেলার বিভিন্ন স্থানে শনিবার [২১ মার্চ] নোয়াগাঁওয়ে হিন্দুদের বাড়িতে ভাঙচুর ও লুটপাটের ঘটনার প্রতিবাদ জানিয়ে মানববন্ধনসহ নানা কর্মসূচী পালন করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন), জেলা ছাত্রলীগসহ একাধিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এদিকে হিন্দুদের বাড়িতে ভাঙচুর ও লুটপাটের ঘটনা সরেজমিন দেখতে বিএনপির কেন্দ্রীয় নেতা নিতাই রায়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রাম পরিদর্শন করছেন।



এই বিভাগের আরও