৪ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক গ্রেপ্তার

যোগফল প্রতিবেদক

21 Mar, 2021 08:42am


৪ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক গ্রেপ্তার
ছবি : সংগৃহীত

বিভিন্ন ‘জাল’ কোম্পানির এজেন্ট ও কর্মী নিয়োগের নামে চার কোটির বেশি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে তরিকুল ইসলাম নামের (৪০) এক প্রতারককে গ্রেপ্তার করেছে রংপুর মহানগর পুলিশ। গ্রেপ্তার তরিকুলের বাড়ি বগুড়ার শিবগঞ্জ উপজেলার দামগাড়া বারহট্টা গ্রামে।

শনিবার [২০ মার্চ ২০২১] রংপুর মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপ-পুলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তাকি ইবনু মিনান।

মুত্তাকি ইবনু মিনান জানিয়েছেন, ২০২০ সালে মুক্তাপানি ও টিএমফ (তরিকুল, মোতালেব, ফিরোজ) ট্রেডার্স লিমিটেড নামে জাল কোম্পানির এজেন্ট নিয়োগের জন্য রংপুর বিভাগের সাতটি জেলা ও উপজেলায় কার্যালয় চালু করেন তরিকুল। পরে তিনি তার সহযোগী মোতালেব ও ফিরোজকে নিয়ে এ কোম্পানিতে এজেন্ট নিয়োগ দেওয়া হবে মর্মে পত্রিকায় বিজ্ঞপ্তি দেন। 

এতে আবেদন করেন ছয় শতাধিক ব্যক্তি। এর মধ্যে পাঁচ শতাধিক ব্যক্তির প্রত্যেকের কাছ থেকে ৫০ হাজার টাকা থেকে শুরু করে তিন লাখ টাকা পর্যন্ত নেন তরিকুলরা। এভাবে তারা পর্যায়ক্রমে চার কোটিরও বেশি টাকা আত্মসাৎ করেন তারা। 

পরে মুক্তা পানির এজেন্টদের পণ্য সরবরাহ না করে তরিকুল ও তার সহযোগীরা রংপুর থেকে পালিয়ে যান। এ ঘটনায় ভুক্তভোগীরা গত ৮ জানুয়ারি তরিকুলের নামে রংপুরে মামলা করেন। এ মামলায় শুক্রবার [১৯ মার্চ] তাকে গ্রেপ্তার করে ডিবি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব প্রতারণার কথা ডিবি পুলিশের কাছে স্বীকার করেছেন তরিকুল।

এ সংবাদ সম্মেলনে রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার উপ-কমিশনার ছাড়াও সহকারী পুলিশ কমিশনার ফারুক হোসেনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



এই বিভাগের আরও