রূপগঞ্জে ছাত্রলীগের দুই নেতার নামে পাট ও বস্ত্রমন্ত্রীর পক্ষে মামলা

যোগফল রিপোর্ট

24 Mar, 2021 01:45pm


রূপগঞ্জে ছাত্রলীগের দুই নেতার নামে পাট ও বস্ত্রমন্ত্রীর পক্ষে মামলা
ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে পাট ও বস্ত্রমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার করায় রূপগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মন্ত্রীর পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার [২৩ মার্চ ২০২১] রাতে মামলাটি করেন গাজী গ্রুপের ম্যানেজার এডমিন মোজাম্মেল হক। 

মামলার আসামিরা হলেন: কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি আশফাকুল ইসলাম তুষার ও সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম জেমিন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসীনুল কাদীর ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

মামলার বিবরণী থেকে জানা যায়, উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের উল্লেখিত দুই নেতাসহ আরও অচেনা ১০-১২ জন মিলে বিভিন্ন ধরনের মিথ্যা ও বানোয়াট তথ্য ছড়িয়ে বেড়াচ্ছে। গত ২৬ ফেব্রুয়ারি রাত দশটায় আশরাফুল আলম ভুইয়া জেমিনের ফেসবুক আইডি থেকে গাজী একাডেমির জন্য নির্ধারিত কিছু জমির ছবিসহ কুরুচিপূর্ণ, মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও কাল্পনিক ঘটনার অবতারণা করে স্ট্যাটাস দেয়।

ওই স্ট্যাটাসে আসামি আশরাফুল আলম ভুইয়া জেমিন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে এটি করেছে বলে আরজিতে বাদি উল্লেখ করেছেন। এতে মন্ত্রীর ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে এবং তার নির্বাচনী এলাকার জনগণের মধ্যে অস্থিরতা এবং বিশৃঙ্খলা করা হয়েছে বলে উল্লেখ করেন। মামলায় এ ঘটনায় তিনজনকে সাক্ষি করা হয়েছে।

এদিকে ছাত্রলীগ নেতা আশফাকুল ইসলাম তুষার বলেন,  গাজী সাহেবের জবর-দখলের প্রতিবাদ করায় আমাদের বিরুদ্ধে এই মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। তার শাসন আমলে রূপগঞ্জের এমন কোন নেতাকর্মী নেই, যারা মামলার শিকার হয়নি। তিনি স্থানীয় নয় বিধায় এলাকার মানুষের জন্য তার দরদ কম।

না হলে উপজেলা আওয়ামী লীগের কর্ণধার হয়েও কিভাবে দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করান।



এই বিভাগের আরও