নারায়ণগঞ্জে হরতালের সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ চার হাজার গুলি ছোড়ে

যোগফল রিপোর্ট

29 Mar, 2021 04:44pm


নারায়ণগঞ্জে হরতালের সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ চার হাজার গুলি ছোড়ে
ছবি প্রতীকী

রোববার [২৮ মার্চ ২০২১] দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে নারায়ণগঞ্জের হেফাজত ইসলামের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে পুলিশ সদস্যসহ ২৪ জন আহত হয়েছেন। তাদের মধ্যে চার বিক্ষোভকারী গুলিবিদ্ধ হয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ৪ হাজার রাউন্ডের বেশি গুলি ছুড়েছে। তবে এখনও পর্যন্ত কাউকে আটক করা হয়নি।

সোমবার [২৯ মার্চ] দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় ওই ছয়টি মামলার প্রস্তুতি নিয়েছে। এর মধ্যে একটি মামলা দায়ের করবে র‌্যাব-১১।

এসব তথ্য জানিয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, হেফাজত ইসলামের নেতাকর্মীরা হরতাল সমর্থনে যে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে এজন্য পুলিশের পক্ষ থেকে চার বা পাঁচটি ও র‌্যাবের পক্ষ থেকে একটি মামলার প্রস্তুতি চলছে। সোমবার রাতের মধ্যে এসব মামলা হয়ে যাবে।

মামলায় অভিযোগ সম্পর্কে তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের হত্যার উদ্দেশ্যে হামলা, সরকারি কাজে বাধা, গাড়ি ভাঙচুর করে আগুন লাগানো, সাধারণ মানুষের জানমালের ক্ষতি, সরকারি সম্পদের ক্ষতি ইত্যাদি বিভিন্ন অভিযোগ রয়েছে। মামলা দায়েরের পর বিস্তারিত জানানো হবে।

সংঘর্ষে ক্ষতি সম্পর্কে তিনি বলেন, ১৫ থেকে ২০টি যানবাহন ভাঙচুর করা হয়েছে। এর মধ্যে বড় ট্রাক নয়টি, কাভার্ড ভ্যান পাঁচটি, একটি বিআরটিসি বাস ও টেলিভিশন চ্যানেলের একটি প্রাইভেট কার রয়েছে।

তিনি আরও বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪ হাজার রাউন্ডের বেশি গুলি ছোড়া হয়েছে। এর মধ্যে চায়না গান, শট গান, গ্যাস গানসহ রাবার বুলেট আছে। নির্দিষ্ট সংখ্যা মামলার পরই বলা যাবে।

আহতদের সম্পর্কে তিনি বলেন, পুলিশের নয়জন চিকিৎসা নিয়েছেন। এছাড়াও আরও অনেক পুলিশ সদস্য আহত হয়েছে। কিন্তু, তাদের হাসপাতালে চিকিৎসা নিতে হয়নি। সব মিলিয়ে ১৮-২০ জন সদস্য আহত হয়েছেন। বিক্ষোভকারীদের চারজন আহত হয়েছে। তারা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে এ ঘটনায় নিহতের কোন সংবাদ পাওয়া যায়নি।


বিভাগ : অপরাধ


এই বিভাগের আরও