টঙ্গীতে দোকান খোলা রাখার দাবি জানিয়েছে ব্যবসায়ীরা

আনু হাসান

05 Apr, 2021 07:43pm


টঙ্গীতে দোকান খোলা রাখার দাবি জানিয়েছে ব্যবসায়ীরা
ছবি : সংগৃহীত

টঙ্গীতে স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখার দাবি জানিয়েছে গাজীপুর মহানগর ব্যবসায়ী সংগঠন।

সোমবার (৫ এপ্রিল ২০২১) বিকালে টঙ্গী বাজারের প্রগতি মার্কেটের সামনে তারা এ দাবি জানায়।

ব্যবসায়ীদে দাবি, লকডাউন কার্যকর হলে পুরোদমে তা কার্যকর করতে হবে। কিছু কিছু জায়গা খুলে দিলে এতে লকডাউন কার্যকর হবে না। কিছু কিছু জায়গায় যদি শিথিল করা হয় তা হলে আমাদের কেউ ব্যবসা চালাতে সুযোগ করে দিতে হবে। আমার স্বাস্থ্যবিধি মেনে দিনের একটি নির্দিষ্ট সময় মার্কেট খোলা রাখতে চাই। এই সময়ে যদি বই মেলা খোলা রেখে যদি লকডাউন দেওয়া হয় তা হলে আমাদের আমাদের ব্যবসা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে না কেন? এমন প্রশ্ন রাখেন তারা। 

ব্যবসায়ীরা আরও বলেন, আমরা সারা বছর যে পরিমাণ কেনাবেচা করি তার অর্ধেকই আমরা দুই ইদে করে থাকি কিন্তু গত বছর আমাদের ব্যবসায় অনেক ক্ষতি হয়েছে। এ বছর একটু লাভের আশায় এবং গত বছরের ক্ষতি পুষিয়ে উঠার জন্য ব্যাংক ঋণ করে আমার বিক্রির উদ্দেশ্যে বিভিন্ন ধরনের পণ্য মজুত করি। সরকার হঠাৎ করেই লকডাউন দিয়েছেন। এতে যদি আমাদের ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ থাকে তাহলে ব্যাংকের ঋণ, কর্মচারীদের বেতন, দোকন ভাড়া ও বিদ্যুৎ বিল প্ররিশোধ করা কঠিন হয়ে পড়বে। তাই আমরা সরকারের কাছে আকুল আবেদন জানাই যেন আমাদের ব্যবসায়ীদের কথা চিন্তা করে স্বাস্থ্যবিধি মেনে একটি নির্দিষ্ট সময় মার্কেট খোলা রাখার ব্যবস্থা করা হয়।

এতে উপস্থিত ছিলেন: গাজীপুর মহানগর ব্যবসায়ী সংগঠনের সিনিয়র সহসভাপতি মো. হাবিবুর রহমান, টঙ্গী বাজার ব্যবসায়ী সংগঠনের সাধারণ সম্পাদক মো. নাসির মিয়া, প্রগতি প্লাজার সহসভাপতি মো. ফারুক মিয়া, সাধারণ সম্পাদক মো. ইয়াসিন, নবীন প্লাজার সভাপতি জাহাঙ্গীর আলম, সোনালী মার্কেটের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।


বিভাগ : উপজীব্য


এই বিভাগের আরও