ডিজিটাল নিরাপত্তা আইনে চুয়াডাঙ্গায় তিন স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার

যোগফল প্রতিবেদক

08 Apr, 2021 01:30pm


ডিজিটাল নিরাপত্তা আইনে চুয়াডাঙ্গায় তিন স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার
ছবি প্রতীকী

চুয়াডাঙ্গায় এক সংসদ সদস্যের পক্ষে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিন স্বেচ্ছাসেবক লীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার [৭ এপ্রিল ২০২১] রাতে শহরের হাসান শহীদ চত্বর থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান।

পুলিশ জানিয়েছে ওই তিন স্বেচ্ছাসেবক লীগ নেতা সংসদ সদস্যের দায়ের করা মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি ছিলেন।

আসামিরা হলেন: চুয়াডাঙ্গার শহরতলি দৌলতদিয়াড় ফায়ার সার্ভিস পাড়ার ইখতিয়ার উদ্দিনের সন্তান সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ইমরান আহমেদ (৩২), চুয়াডাঙ্গা বাগানপাড়ার আবু বক্করের সন্তান ৫নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তাওরাত হোসেন (২৬) ও পোস্টঅফিস পাড়ার মোস্তাফিজুর রহমানের সন্তান ৩নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক দিশান আহমেদ (২৪)।

চুয়াডাঙ্গা সদর থানার উপপরিদর্শক মাসুম বিল্লাহ বলেন, ওয়ারেন্টভুক্ত ওই তিন জনকে শহরের হাসান শহিদ চত্বর থেকে বুধবার রাত সাড়ে আটটার দিকে গ্রেপ্তার করা হয়।

ওসি আবু জিহাদ ফকরুল আলম খান বলেন, ‘চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন ২০২০ সালের ১৩ আগস্ট চুয়াডাঙ্গা জেলা শিল্পকলা একাডেমিতে “অস্থায়ী পুলিশ ক্যাম্পের ভবিষ্যৎ নির্ধারণে ওয়ার্কশপ” শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন। সেখানে তিনি ১৬ মিনিট ৫৪ সেকেন্ডের একটি বক্তব্য রাখেন। কিন্তু ওই বক্তব্য ইচ্ছাকৃতভাবে সম্পাদনা করে ৩০ সেকেন্ডের একটি অসত্য ও বিকৃত ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করা হয় ওই বছরের ১৯ আগস্ট।’

তিনি আরও বলেন, ওই দিনই জেলা ছাত্রলীগের সহসভাপতি সাহাবুল হোসেন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন চুয়াডাঙ্গা সদর পুলিশ স্টেশনে। ওই মামলায় ছয় জনের নাম উল্লেখ করে ও অচেনা ৪০ থেকে ৫০ জনকে আসামি করা হয়।

তদন্ত শেষে পুলিশ ওই দিনই চার্জশিট দাখিল করে চুয়াডাঙ্গা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে।

পরদিন ২০ আগস্ট শুনানি শেষে একই আদালত আসামিদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেন।


বিভাগ : অপরাধ


এই বিভাগের আরও