এবার বাসন থানায় ‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর নামে ডিজিটাল আইনে মামলা

যোগফল প্রতিবেদক

11 Apr, 2021 04:27pm


এবার বাসন থানায় ‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর নামে ডিজিটাল আইনে মামলা
ছবি : সংগৃহীত

‘শিশু বক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীর (২৭) বিরুদ্ধে গাজীপুর নগরীর বাসন থানায় একটি মামলা হয়েছে। তার বিরুদ্ধে মারাত্মক মিথ্যা, ভয়ভীতি দেখিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে মানহানিকর তথ্য প্রকাশ এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করার মতো অপরাধে সহায়তার অভিযোগ আনা হয়েছে।

রোববার [১১ এপ্রিল ২০২১] সকালে গাজীপুরের টেকনাগপাড়া এলাকার মো. মোস্তাফিজুর রহমান নামের এক ব্যক্তি বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

রফিকুল বর্তমানে কাশিমপুর কারাগারে রয়েছে। এর আগে ৭ এপ্রিল নগরীর গাছা থানায় একই আইনে একটি মামলা করে র‌্যাব সদস্য। ঢাকার মতিঝিল থানায়ও একটি মামলা হয়েছে তার নামে।

রফিকুল ইসলাম মাদানীকে তার গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা থেকে আটক করে র‌্যাব। 

নতুন মামলার এজাহার সূত্রে জানা গেছে, রফিকুল গাজীপুর সিটি করপোরেশনের ১৮ নম্বর ওয়ার্ডের মারকাজুল নূর আল ইসলামিয়া মাদরাসায় বসে নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করেন। এ ছাড়া কয়েকজন বক্তা ওয়াজ মাহফিলের নামে রাষ্ট্রবিরোধী বক্তব্য দিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে আসছেন, তাদের অন্যতম রফিকুল। তার বক্তব্য সাম্প্রতিক সময়ে দেশে ঘটে যাওয়া সহিংসতার পেছনে অন্যতম অনুষঙ্গ হিসেবে কাজ করেছে।

গাজীপুর মেট্রোপলিটনের বাসনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক বলেন, রফিকুলের বিরুদ্ধে বাসন থানায় ডিজিটাল আইনে রোববার একটি মামলা হয়েছে।