ককসবাজারে কৃষকলীগ নেতার পায়ের রগ কেটেছে হেফাজতকর্মী

যোগফল প্রতিবেদক

14 Apr, 2021 10:19am


ককসবাজারে কৃষকলীগ নেতার পায়ের রগ কেটেছে হেফাজতকর্মী
ছবি প্রতীকী

হেফাজতে ইসলাম নেতা মামুনুল হকের রিসোর্টকাণ্ডের ঘটনায় সমালোচনা করে ফেসবুকে পোস্ট দেওয়ায় কৃষক লীগের এক নেতাকে মারধর শেষে পায়ের রগ কেটে দেওয়ার ঘটনা ঘটেছে। সোমবার [১২ এপ্রিল ২০২১] সকালে ককসবাজার জেলার পেকুয়ায় ‘তুই হেফাজতের বিরুদ্ধে বেশি লেখালেখি করেছিস’ বলে এই বর্বর হামলা চালানো হয়েছে। 

আহত সরওয়ার উদ্দিনকে প্রথমে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ককসবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

সরওয়ার উদ্দিন পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়ন কৃষক লীগের সভাপতি। তিনি ওই ইউনিয়নের সবজীবন পাড়ার মৃত মোহাম্মদ আলমের সন্তান। এ ঘটনায় সরওয়ার উদ্দিনের পক্ষে মঙ্গলবার [১৩ এপ্রিল] পেকুয়া থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। এতে অভিযুক্ত করা হয়েছে হেফাজতকর্মী ও সাবেক শিবির ক্যাডার মুবিনুল হক ও জালাল উদ্দিনকে। এই দুইজনের বিরুদ্ধে নাশকতা এবং বন আইনেও মামলা রয়েছে।

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার বলেন, খবর পাওয়ামাত্রই ঘটনাস্থল ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়। এসংক্রান্ত একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। সেটি তদন্ত করতে একজন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। অভিযোগের সত্যতা মিললে মামলা দায়েরসহ জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



এই বিভাগের আরও